ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | কাবুলে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত ৪৩

কাবুলে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত ৪৩

ইন্টারন্যাশনাল ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে ধর্মীয় পণ্ডিতদের সভায় আত্মঘাতী বোমা বিস্ফোরণে অন্তত ৪৩ জন নিহত ও ৮৩ জন আহত হয়েছে। এর মধ্যে ২৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে বিবিসি।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যমটি জানায়, মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্মদিন উদযাপনের জন্য আলেমরা একটি হলে মিলিত হলে সেখানেই বিস্ফোরণ ঘটে। ওই হলটির নাম ইউরেনাস।

হামলা সম্পর্কে কাবুল পুলিশের এক মুখপাত্র জানান, ঈদে মিলাদুন্নবী উপলক্ষে কয়েকশো আলেম এবং তাদের অনুসারীরা ওই অনুষ্ঠান কেন্দ্রে মিলিত হয়। পবিত্র কুরআন থেকে তিলাওয়াতের জন্যই এখানে জমায়েত হয়েছিল তারা।
অনুষ্ঠান কেন্দ্রের এক ম্যানেজার জানিয়েছে, জমায়েতের ঠিক মাঝখানে বোমার বিস্ফোরণ ঘটায় আত্মঘাতী ওই হামলাকারী। এজন্য হতাহতের সংখ্যা এতো বেশি হয়েছে।

এটা গত কয়েক মাসের মধ্যে কাবুলের সবচেয়ে বড় হামলার ঘটনা। অন্যদিকে এই হামলাকে চলতি বছরে আফগানিস্তানের সবচেয়ে বড় ও বিধ্বংসী হামলা হিসেবে চিহ্নিত করে প্রতিবেদন প্রকাশ করেছে সিএনএন।
এখনও পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি কেউ। তবে সম্প্রতি সব বিধ্বংসী হামলা চালিয়েছে ইসলামিক স্টেট গ্রুপ। এজন্য এই হামলার পেছনেও তাদের সংশ্লিষ্টতা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গত কয়েকদিন ধরে তালেবানদের হামলার সংখ্যাও বেড়েছে। সব মিলিয়ে বেশ চাপে রয়েছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফকিরহাট স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারিকে গুলি করে হত্যার চেষ্টা

ফকিরহাট(বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারিকে হত্যার উদ্দ্যেশে ...

ফুরফুরে মেজাজে নৌকার প্রার্থীরা, দৌড়ের পরে আছেন ধানের শীষসহ অন্য প্রার্থীরা

সাতক্ষীরা প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি সংসদীয় আসনে নৌকার ...