ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | কলেজ ছাত্র হত্যার প্রতিবাদে গৌরনদীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

কলেজ ছাত্র হত্যার প্রতিবাদে গৌরনদীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মোঃ বদরুজ্জামান খান সবুজ, গৌরনদী (বরিশাল)  উপজেলা সংবাদদাতাঃ কলেজ ছাত্র রাশেদ হত্যার প্রতিবাদে ও খুনিদের গ্রেফতারের দাবিতে গতকাল সোমবার বিকালে গৌরনদী উপজেলার টরকী বন্দরে ও কালকিনির নতুন টরকী এলাকায় দেড় শতাধিক এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মাদক বিক্রেতাদের হামলায় গৌরনদী আল-আমিন টেকনিক্যাল কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্র ও  কালকিনি উপজেলার উত্তর রমজানপুর গ্রামের ছত্তার হাওলাদারের পুত্র রাশেদ হাওলাদার হর্ত্যার ঘটনার প্রতিবাদে  সোমবার বিকাল ৫টার দিকে কালকিনি উপজেলার উত্তর রমজানপুর, চড়াইরকান্দি গ্রামের দেড় শতাধিক এলাকাবাসী নতুন টরকী এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নতুন টরকী ও টরকী ব›ন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বিকাল সাড়ে ৫টার দিকে রমজানপুর ইউনিয়ন পরিষদের সাম্মুখে এসে শেষ হয়। সেখানে রমজানপুর ইউপির সদস্য কাওছার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, টিটু বেপারী, কামাল হাওলাদার, জামাল হোসেন খান, আব্দুল রশিদ মাস্টার, কাউম হাওলাদার, নুরুল ইসলাম বেপারী, নাসির উদ্দিন প্রমুখ। বক্তারা আগামি ২৪ ঘন্টার মধ্যে রাশেদ হত্যাকারীদের গ্রেফতার করা না হলে কঠিন আন্দোলনের হুমকি দেন।
উলে­¬খ্য, গৌরনদী পৌরসভার  টরকীর চর এলাকার সোহেল ঘরামী ও কালকিনির উত্তর রমজানপুর গ্রামের সজল মোল­¬া  মিলে দেশের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবাসহ মাদকদ্রব্য আমদানী করে টরকীর চর ও নতুন টরকী এলাকাসহ বিভিন্ন এলাকায় গোপনে বিক্রি করেৃ আসছিল। গত ৫ সেপ্টেম্বর সকালে মাদক বিক্রির অভিযোগে উত্তর রমজানপুর গ্রামবাসী মাদক বিক্রেতা সোহেল ঘরামীকে মারধর করে। এঘটনার প্রতিশোধ নেয়ার জন্য  মাদক বিক্রেতা সোহেল উত্তর রমজানপুরবাসীকে টরকী বন্দরে বসে মারপিট করবে বলে হুমকি দিয়ে আসে। পুলিশ জানায়, গৌরনদীর পার্শ্ববর্তী কালকিনি উপজেলার উত্তর রমজানপুর গ্রামের ছত্তার হাওলাদারের পুত্র রাশেদ হাওলাদার গত ৫ সেপ্টেম্বর গৌরনদী আল-আমিন টেকনিক্যাল কলেজে প্রাইভেট শেষে  দুপুর ১টার দিকে বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে দুপুর দেড়টার দিকে কলেজ ছাত্র রাশেদ টরকী বন্দরের রায়পট্রি পৌঁছলে  মাদক বিক্রেতা সোহেল ঘরামী ও তার ৪-৫ জন সহযোগী হামলা চালিয়ে বেধড়ক পিটিয়ে তাকে (রাশেদকে) আহত করে। গুরুতর আহত অবস্থায় কলেজ ছাত্রকে উদ্ধার করে প্রথমে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্সে ও পরে ঢাকার তেঁজগাও আশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে ১৫ দিন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পঞ্জা লড়ে শুক্রবার রাতে কলেজ ছাত্র  মারা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে অবাধে মাছ শিকার

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে তিয়শ্রী ইউনিয়নের তিয়শ্রী বাজারের পাশে ...

মদনে অবৈধভাবে চলছে মাছ শিকারের মহোৎসব

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণা মদন উপজেলার মাঘান ইউনিয়নের নয়াপাড়া ও ...