Home | আন্তর্জাতিক | কলকাতায় বিক্ষোভ করবে ইসলামপন্থীরা

কলকাতায় বিক্ষোভ করবে ইসলামপন্থীরা

স্টাফ রিপোর্টার, ২৭ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : কয়েকটি মানবাধিকার সংগঠনকে সঙ্গে নিয়ে কলকতায় বিক্ষোভ করবে ইসলামপন্থী কয়েকটি সংগঠন। শনিবার এ বিক্ষোভ  সমাবেশ করবেন তারা। তাদের দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ। একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে যখন জামায়াতের শীর্ষ নেতাদের বিচার চলছে তখন কলকাতায় এ ধরনের কর্মসূচির পরিকল্পনার করা হল।

ইতিমধ্যে অপরাধ প্রমাণের পর জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় দিয়েছে ট্রাইব্যুনাল। এর পর কলকাতার কয়েকজন মুসলিম নেতা সাঈদীর মুক্তি দাবি জানান।শনিবারের বিক্ষোভে টিপু সুলতান মসজিদের শাহি ইমাম প্রখ্যাত মুসলিম নেতা সৈয়দ মো. নুরুর রহমান বারকাতি ও শশীপুর মসজিদের ইমাম সৈয়দ আতহার আব্বাস রিজভি যোগ দিতে পারেন।
অল বেঙ্গল মাইনোরিটিস ইয়ুথ ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান বলেন, ‘আমরা বাংলাদেশের হাইকমিশনে আমাদের দাবি জানিয়েছি। কিন্তু কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।’ তিনি জানান, তাদের দাবি মানা না হলে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক বিচ্ছিন্ন করতে ভারত সরকারের কাছে দাবি জানানো হবে।
বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে মঙ্গলবার এই বিক্ষোভ করতে চেয়েছিল আয়োজকেরা। কিন্তু পুলিশের অনুমতি না পাওয়ায় তা শনিবার করার সিদ্ধান্ত হয়।
x

Check Also

বাংলাদেশের পতাকার রঙে আলোকিত হলো অস্ট্রেলিয়ার ব্রিসবেন

ইন্টারন্যাশনাল ডেস্ক : অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের রাজধানী ব্রিসবেনের দুটি মূল স্থাপনা স্টোরি ব্রিজ এবং ...

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...