Home | ফটো সংবাদ | কলকাতায় দুই বাংলার চিত্রশিল্পীদের নিয়ে ‘আর্ট ক্যাম্প’

কলকাতায় দুই বাংলার চিত্রশিল্পীদের নিয়ে ‘আর্ট ক্যাম্প’

art camp photoগৌতম মালিক, কলকাতা প্রতিনিধি : দুই বাংলার চিত্রশিল্পীদের নিয়ে কলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশনে শনিবার থেকে শুরু হল ‘আর্ট ক্যাম্প’। শনিবার থেকে সোমবার এই তিনদিন ব্যাপী চলবে এই আর্ট ক্যাম্প। প্রতিদিন সকাল ১০ টা থেকে ৫ টা পর্যন্ত দুই দেশের বিভিন্ন শিল্পীরা তাঁরা তাদের চিত্রশিল্পকে তুলে ধরবে। বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেন বিখ্যাত চিত্রশিল্পী রফিকুণ নবি, কায়ুম চৌধুরী, মনিরুল ইসলাম, কালিদাস কর্মকার, ফরিদা জামান ও তাহেরা চৌধুরী । এবং কলকাতা থেকে অংশগ্রহণ করেছিলেন অমিতাভ সেন, শেখর সরকার, চন্দনা সেন, সুখময় মজুমদার, পার্থ প্রতিম মন্ডল সহ মোট ১৫ জন শিল্পী।
রফিকুন নবি বলেন, কলকাতাকে আমি কখনও আমি বিদেশ ভাবি না। কারণ আমরা একই ভাষায় কথা বলছি, একই কবিতা আবৃত্তি করছি তাই এখানে অংশগ্রহণ করে আমার বেশ ভালো লাগছে।
কায়ুম চৌধুরী বলেন, কলকাতায় আর্ট ক্যাম্প করে বেশ আনন্দ লাগে। আর বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি যদিও খুব ভালো নয় তবু আমরা যখন আসি তখন বনধ ছিল না। তবে ফেরার সময় দেখা যাক কি হয়?
ফরিদা জামান বলেন, এখানে এসে এপার বাংলার চিত্রশিল্পীদের সাথে অংশগ্রহণ করে শিল্পের আদান প্রদানের নিজেকে অনেকটা উর্ধ্বে তুলতে পারছি।
অপরদিকে ভারতের অন্যতম শিল্পী অমিতাভ সেন বলেন, বাংলাদেশে শিল্পের গতিপ্রকৃতি এখন অনেক উন্নত হয়েছে। তাই আমার মনে হয় ভারত সহ সমগ্র বিশ্বে বাংলাদেশের শিল্পের বি¯তৃত করা দরকার।
বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার মাননীয়া আবিদা ইসলাম বলেন, এবার আমাদের এই আর্ট ক্যাম্প তৃতীয় বর্ষে পদার্পন করল। আমরা সবসময় দুই বাংলার সম্পকর্কে সুদৃঢ় করার উদ্দেশ্যেই এই আর্ট ক্যাম্পের আয়োজন করে থাকি। এবং আমি আশা করবো এতে দুই দেশের সম্পর্ক আরো মধুর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খালেদা জিয়ার চিকিৎসা চায় না, এটা নিয়ে তারা রাজনীতি করতে চাইছে : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার :  খালেদা জিয়া সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে চিকিৎসার জন্য যেতে রাজি ...

যাত্রীর চাপ সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে বিভিন্ন পরিবহনকে

স্টাফ রিপোর্টার : ঈদকে সামনে রেখে বানের স্রোতের মতো রাজধানী ছাড়ছে সাধারণ ...