Home | বিনোদন | টালিগঞ্জের খবর | কলকাতার বাংলা ছবির ২০১৭ সালের সেরা অভিনেত্রী জয়া

কলকাতার বাংলা ছবির ২০১৭ সালের সেরা অভিনেত্রী জয়া

বিনোদন ডেস্ক : কয়েকদিন আগেই কলকাতার বাংলা ছবির সকল অভিনেত্রীদের নিয়ে একটি জরিপ চালায় সেখানকার ফিল্ম ইন্ডাস্ট্রি। জরিপে সবাইকে ছাড়িয়ে ২০১৭ সালের সেরা অভিনেত্রী হিসেবে তালিকার এক নম্বরে জায়গা করে নেন বাংলাদেশি নায়িকা জয়া আহসান। মঙ্গলবার তার হাতে উঠল সেই সেরার পুরস্কার।

কলকাতার বাংলা ‘বিসর্জন’ ছবিতে তার অসাধারণ অভিনয়ের জন্য এবার ভারতে ‘জি সিনে অ্যাওয়ার্ডস’ পেয়েছেন জয়া। ‘বিসর্জন’ ছবিটি পেয়েছে সেরা ছবির পুরস্কার আর সেরা অভিনেত্রী হয়েছেন জয়া। মঙ্গলবার সন্ধ্যায় মুম্বাইয়ে বিকে গ্রাউন্ডসে তার হাতে পুরস্কার তুলে দেন তামিল ভাষার চলচ্চিত্র নির্মাতা অশ্বিনী তিওয়ারি।

সেরা অভিনেত্রীর পুরস্কার গ্রহণ করার পর উচ্ছ্বসিত জয়া বলেন, ‘জি সিনে অ্যাওয়ার্ডস’ খুবই সম্মানজনক একটি পুরস্কার। এবার আমি এই পুরস্কার পেয়ে অভিভূত। ‘বিসর্জন’ ছবির পরিচালক কৌশিক গাঙ্গুলীর প্রতি কৃতজ্ঞ। পাশাপাশি ছবির টিম মেম্বারদেরও ধন্যবাদ জানাই। সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন আরও ভালো কাজ  উপহার দিতে পারি।’

জয়া অভিনীত ‘বিসর্জন’ ছবিটি এ বছর ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারও লাভ করে। অন্যদিকে, দিন পনের আগে চালানো কলকাতা ফিল্ম ইন্ডাস্ট্রির ওই জরিপে জয়ার পরেই ধারাবাহিকভাবে আছেন অভিনেত্রী সোহিনী সরকার, মিমি চক্রবর্তী, স্বস্তিকা মুখার্জি, শুভশ্রী গাঙ্গুলী, রুক্মিণী মিত্র, পাওলি দাম, তনুশ্রী চক্রবর্তী, কোয়েল মল্লিক ও নুসরাত জাহান।

উল্লেখ্য, ২০০৪ সালে মোস্তফা সরোয়ার ফারুকীর ‘ব্যাচেলর’ছবির মাধ্যমে চলচ্চিত্রে আসা জয়া আহসান নিয়মিতই অভিনয় করছেন বাংলাদেশ ও কলকাতার ছবিতে। কলকাতার ছবিতে তার অভিষেক হয় চলতি বছরে। এ বছর কলকাতার ইন্দ্রনীল রায় চৌধুরী পরিচালিত ‘একটি বাঙালি ভূতের গপ্পো’ ও সৃজিত মুখার্জি পরিচালিত ১৯৪৭ সালের দেশভাগ নিয়ে নির্মিত ‘রাজকাহিনি’ ছবি দুটিতে অভিনয় করেন জয়া। ‘বিসর্জন’ ছিল তার অভিনীত এ বছরের শেষ ছবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা ডেভিড সিলভার

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন স্পেনের অ্যাটাকিং মিডফিল্ডার ...

সালমান-শাবনূর জুটিই বাংলা চলচ্চিত্রের ইতিহাসে সেরা:মৌসুমী

বিনোদন ডেস্ক : শিরোনামের লাইনটি গালগল্প বা মনগড়া কোনো মন্তব্য নয়। জনপ্রিয় ...