ব্রেকিং নিউজ
Home | বিবিধ | স্বাস্থ্য | ‘করোনায় আতঙ্কিত হওয়ার কিছু নেই, সচেতনতাই জরুরি’

‘করোনায় আতঙ্কিত হওয়ার কিছু নেই, সচেতনতাই জরুরি’

স্বাস্থ্য ডেস্ক: নভেল করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই, সচেতনতাই জরুরি বলে মত দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। তারা বলেছেন, ‘এ ভাইরাস মূলত মুখের মাধ্যমে শরীরে প্রবেশ করে, তাই নিয়মিত মুখ ও দাঁত পরিচর্যা করতে হবে।’

আজ শুক্রবার বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম কনফারেন্স হলে এক আলোচনা সভায় এসব কথা বলেন চিকিৎসকরা। ‘করোনা ভাইরাস: প্রেক্ষাপট বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ডেন্টিস্টদের সংগঠন গ্লোবাল ডেন্টাল ফাউন্ডেশন। সহযোগিতা করে বায়ো ফার্মা।

এতে সভাপতিত্ব করেন গ্লোবাল ডেন্টাল ফাউন্ডেশনের সভাপতি ডা. পরিমল চন্দ্র মল্লিক। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গ্লোবাল ডেন্টাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং বর্তমান সাধারণ সম্পাদক ডা. একেএম কবির আহমেদ রিয়াজ।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডা. মোহম্মদ মুজিবুর রহমান হাওলাদার। প্রতিবেদন উপস্থাপন করেন ডা. বুশরা তানজিম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক ডা. এস এম সালাহ উদ্দিন আল আজাদ।

চীন থেকে সংক্রমিত হওয়া বিশ্বজুড়ে মহামারীর আকার পাওয়া নভেল করোনাভাইরাস গত আড়াই মাসে ছড়িয়েছে বিশ্বের ১১৮টি দেশ ও অঞ্চলে।

গত ৮ মার্চ বাংলাদেশেও তিনজন করোনায় আক্রান্ত হন। তাদের মধ্যে আজ শুক্রবার একজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আর কেউ করোনায় আক্রান্ত হয়নি বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট।

আজ শুক্রবার পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৯৮৩ জনে দাঁড়িয়েছে। ওয়ার্ল্ডওমিটার্সের তথ্যানুসারে, এ পর্যন্ত ১ লাখ ৩৪ হাজার ৭৬৮ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৭০ হাজার ৩৮৫ জন পুরোপুরি সুস্থ হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দিনাজপুরে ডেঙ্গুতে আক্রান্ত ৯ জন হাসপাতালে

দিনাজপুর প্রতিনিধি : ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৯ জন রোগী দিনাজপুর এম.আব্দুর ...

চিকিৎসকরা হিমশিম ডেঙ্গু রোগীর চাপে

ডেস্ক রির্পোট : রাজধানীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তানিয়া সুলতানা নামে এক ...