ব্রেকিং নিউজ
Home | জাতীয় | করোনাভাইরাস নিয়ে না ঘাবড়াতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

করোনাভাইরাস নিয়ে না ঘাবড়াতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

স্টাফ রির্পোটার :বিশ্বের বিভিন্ন দেশে ভয়াবহ আকার ধারণ করা করোনাভাইরাস নিয়ে না ঘাবড়াতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ভাইরাসের সংক্রমণ হলে পরিস্থিতি সামাল দেয়ার মতো যথেষ্ট সক্ষমতা বাংলাদেশের আছে বলে দেশবাসীকে আশ্বস্ত করেছেন সরকারপ্রধান। তবে সবাইকে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন তিনি।

রবিবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে নারী দিবসের একটি অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছিলেন প্রধানমন্ত্রী। বক্তব্যের শেষ দিকে তিনি করোনাভাইরাস নিয়ে সংক্ষিপ্ত কথা বলেন।

বিশ্বব্যাপী করোনাভাইরাস সমস্যা সৃষ্টি করেছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা মনিটরিং করছি। সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। প্রতিদিন স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেয়া হচ্ছে। কীভাবে চলতে হবে, কীভাবে কাজ করতে হবে, সেটা বলে দেয়া হচ্ছে। প্রত্যেকের মধ্যে এ ব্যাপারে সচেতনতা সৃষ্টি করতে হবে।’

করোনা পরিস্থিতি সামলাতে সরকার প্রস্তুত জানিয়ে সরকারপ্রধান বলেন, ‘আমাদের যথেষ্ট সক্ষমতা আছে, আমরা পারবো। ঘাবড়ানোর কিছু নেই। আমি শুধু বলবো, আপনারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে চলুন।’

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের প্রথম উদ্ভব ঘটে। গত কয়েক মাসে চীনে ভাইরাসটি ভয়াবহ আকার ধারণ করে। পরে আস্তে আস্তে ছড়াতে ছড়াতে এখন প্রায় ৯০টি দেশে এই ভাইরাসের সংক্রমণ হয়েছে। এখন পর্যন্ত লক্ষাধিক লোক এতে আক্রান্ত হয়েছে এবং তিন হাজার ৬০০ লোক মারা গেছে।

বাংলাদেশ করোনাভাইরাস ঝুঁকিতে রয়েছে। যেকোনো সময় এই ভাইরাস বাংলাদেশেও শনাক্ত হতে পারে বলে সতর্ক করেছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর। ভারতসহ কয়েকটি প্রতিবেশী দেশ করোনায় আক্রান্ত হলেও এখনো বাংলাদেশে কোনো করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় প্রবেশপথে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা বিসিবির

ক্রীড়া ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশে সবধরনের ক্রিকেট ইভেন্ট স্থগিত করা ...

বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

স্টাফ রির্পোটার :বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যারা একই পরিবারের ...