Home | আন্তর্জাতিক | কমলাপুরে উপকূল এক্সপ্রেসের আগুন নিয়ন্ত্রণে

কমলাপুরে উপকূল এক্সপ্রেসের আগুন নিয়ন্ত্রণে

স্টাফ রিপোর্টার, ৪ মার্চ ২০১৩, বিডিটুডে ২৪ ডটকম : রাজধানীর কমলাপুর স্টেশনে নোয়াখালী থেকে আগত উপকূল এক্সপ্রেসের একটি বগিতে দেয়া আগুন নিয়ন্ত্রণে এসেছে।

সোমবার বিকেল সোয়া ৪টার দিকে প্লাটফর্মে থামানো অবস্থায় ট্রেনের একটি শোভন বগিতে আগুন দেয় দুর্বৃত্তরা। এর আগে ৪টা ৭মিনিটে নোয়াখালী থেকে ঢাকায় ট্রেনটি আসে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, কমলাপুর স্টেশনে ট্রেনটি আসার পরপরই ওবারব্রিজের ওপরে একটি ককটেল বিস্ফোরিত হয়। এর পাঁচ মিনিট পরই কতিপয় দুর্বৃত্ত যাত্রীবেশে ট্রেনের মাঝের দিকের একটি বগিতে আগুন লাগিয়ে দিয়ে দ্রুত সড়ে পড়ে। মুহূর্তের মধ্যে দাউ দাউ করে আগুন ছড়িয়ে পড়ে।

আগুন লাগার পরপরই স্টেশনে থাকা ওয়াটার লাইন থেকে আগুন নিয়ন্ত্রণে আনে স্টেশনের কর্মীরা। আগুনে বগিটির পুরোটাই পুড়ে গেছে। অন্য একটি বগির সামান্য অংশ পুড়ে গেছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, জামায়াত-শিবিরের কর্মীরা মানুষের মাঝে আতঙ্ক ছড়ানোর জন্য এ আগুন দিয়েছে।

সরকারকে হেয় প্রতিপন্ন করতে এ আগুন লাগানো হয়েছে বলে জানান তিনি।

কমলাপুর স্টেশনের স্টেশন ম্যানেজার মো. খাইরুল বশির জানান, কেউ যদি যাত্রীবেশে আগুন লাগায় তাহলে ট্রেনের নিরাপত্তা বাহিনীর কিছু করার থাকে না। এ বিষয়ে তদন্ত করা হবে। এরপর বোঝা যাবে কারা এ ঘটনাটি ঘটিয়েছে।

আগুন লাগার সময় তিনি স্টেশনে ছিলেন না বলে দাবি করেন।

রেল পুলিশের ডিআইজ (ঢাকা) সোহরাব হোসেন জানান, রাজশাহী এবং কুমিল্লায় রেলে অগ্নিসংযোগ ও হামলার পর কমলাপুর রেলস্টেশনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। কিন্তু দুর্বৃত্তরা যাত্রীবেশে রেলওয়ে আগুন দেয়ায় কাউকে আটক করা সম্ভব হয় নি।

ট্রেনটি নোয়াখালীর উদ্দেশ্যে কমলাপুর স্টেশন ছাড়ার কথা ছিল ৪টায়। এখন ট্রেনটি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ছেড়ে যেতে পারে বলে জানিয়েছেন স্টেশন কর্তৃপক্ষ। এদিকে ট্রেনটি দেড়িতে ছাড়ায় দুর্ভোগে পড়েছে নোয়াখালীগামী যাত্রীরা।

ট্রেনটি ৪ নম্বর প্লাটফর্ম থেকে সরিয়ে নেয়া হয়েছে।

x

Check Also

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...

এক শটে বাংলার বাইরে ফেলব ওদের : মমতা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভাঙা পা নিয়েই শেষ মুহুর্তের নির্বাচনি প্রচারে মাঠ গরম করছেন ...