Home | ফটো সংবাদ | কবি মহাদেব সাহা গুরুতর অসুস্থ্য

কবি মহাদেব সাহা গুরুতর অসুস্থ্য

mohadeb saha poetস্টাফ রিপোর্টার : বেশ কয়েকদিন ধরেই মহাদেব সাহা কিডনি-ইউরিন সমস্যাসহ বিভিন্ন অসুখে ভুগছেন। দীর্ঘদিন ধরে তাঁর খাওয়া-দাওয়া বন্ধ। স্যুপ,পানি ইত্যাদি তরল খাবার ছাড়া আর কিছুই খেতে পারছেন না। ফলে মানসিকভাবেও ভেঙ্গে পড়েছেন তিনি। অনেকটাই হতাশ হয়ে পড়েছেন । হতাশার সুরেই তিনি তার কাছের মানুষদের সঙ্গে বললেন, ‘আমি বোধ হয় আর বাঁচব না। তোমরা কেউ আর আমার সাথে কথা বলতে পারবে না।’ শনিবার রাতে তাঁকে বারিধারার এপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তাঁর শারীরিক অবস্থা অনেক খারাপ এবং দীর্ঘমেয়াদী চিকিৎসার প্রয়োজন বলে জানিয়েছেন ডাক্তাররা।
আপাতত ২ সপ্তাহ ধরে তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে। এরপর দীর্ঘমেয়াদী চিকিৎসা শুরু করা হবে।
এ মুহুর্তে মহাদেব সাহাকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর প্রয়োজন মনে করছেন কবি নির্মলেন্দু গুণ। সেজন্য সরকারের সহযোগিতা কামনা করছেন তিনি।
মহাদেব সাহা ১৯৪৪ সালের ৫ আগস্ট বৃহত্তর পাবনা জেলার ধানঘড়া গ্রামে জন্মগ্রহন করেন। মহাদেব সাহা বাংলাদেশের স্বাধীনতা পরবর্তীকালের একজন অন্যতম প্রধান কবি। প্রকৃতি ও প্রেম তার কবিতায় স্থান পেয়েছে বেশি। ‘এই গৃহ এই সন্ন্যাস’ (১৯৭২), ‘তোমার পায়ের শব্দ’ ইত্যাদি ৯০টিরও অধিক কাব্যগ্রন্থ লিখেছেন তিনি।এছাড়াও তিনি প্রবন্ধ, শিশুসাহিত্য এবং প্রবচনের বই লিখেছেন। বাংলা একাডেমী পুরস্কার, একুশে পদক, আলাওল সাহিত্য পুরস্কারসহ আরও অনেক পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মন্ত্রিসভায় বৈষম্যবিরোধী আইনের খসড়ার অনুমোদন

স্টাফ রিপোর্টার: মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধে বৈষম্যবিরোধী আইন, ২০২২-এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত ...

চট্টগ্রামে ৩ ছিনতাইকারি গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গন্তব্যে পৌঁছে দেওয়ার কথা বলে মাইক্রোবাসে তুলে জিম্মি ...