Home | বিনোদন | ছোটপর্দা | কবি ও চলচ্চিত্র নির্মাতা জহির খান’র পরিচালনায় টেলিফিল্ম ” নীলার লাল শাড়ী”

কবি ও চলচ্চিত্র নির্মাতা জহির খান’র পরিচালনায় টেলিফিল্ম ” নীলার লাল শাড়ী”

  1. বিনোদন ডেস্ক : সম্প্রতি নির্মিত হলো রাজধানী উত্তরায় চ্যানেল আইয়ের টেলিফিল্ম ‘নীলার লাল শাড়ী’ । রচনা তারেক মাহমুদ চিত্রনাট্য ও পরিচালনা জহির খান। চিত্রগ্রহনে ছিলেন নিয়াজ মাহবুব। টেলিফিল্মে অভিনয় করেছেন – অর্পনা ঘোষ, গোলাম কিবরিয়া তানভীর, আবদুল্লাহ রানা, ইশরাত জাহান, আহমেদ জিসান,সাহেলা আক্তার,মোঃ শামীম, লাভলী আক্তার, নাসিক মাহি।

এ গল্পে দেখা যাবে-বাবা মায়ের আদরের মেয়ে নীলা। প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পড়পশোনা করে। বাবা জামশেদ চৌধুরী বড় ব্যবসায়ী। মা জুলেখা চৌধুরী গৃহিনী। বাড়ির কেয়ারটেকার রফিক। কাজের মেয়ে বিলকিস।

আদরের মেয়ে হওয়াতে বাবা মা সন্তানের সাধ আহ্লাদে কমতি রাখেনি। মডার্ণ মেয়ে। ওয়েস্টার্ণ ড্রেসে চলাফেরা করে। কাউকে কেয়ার করে না। একদিন ছাদে কাপড় শুকাতে দেয়ার কারণে তার প্রিয় একটি লালশাড়ী উড়ে যায় বাতাসে। কাজের মেয়ে বিলকিসের উপর রাগ ঝাড়ে কিন্তু কোনো কাজ হয় না। বাবা বলে ওরকম লালশাড়ী তাকে এনে দেবে কিন্তু মেয়ে রাজি হয় না। হারিয়ে যাওয়া শাড়ীটিই সে চায় যে কোনো মূল্যে।

কেয়ার টেকার রফিক পরামর্শ দেয় মাইকিং করতে। মেয়েটি রাজী হয়, বাবা মাও রাজী হতে বাধ্য হয়। রফিক একটা হ্যান্ডমাইক যোগার করে রিকশা নিয়ে বেড়িয়ে পড়ে মাইকিং করতে। লোকজন এমন মাইকিংয়ের খবর কখনো শোনেনি। সবাই হা করে শোনে আর মুখ টিপে হাসে। কিন্তু কাজ হয় না। মেয়ে আবার জিদ শুরু করে তার হারিয়ে যাওয়া লালশাড়ী ফিরে পাওয়ার জন্য। রফিক এবার বুদ্ধি দেয় খবরের কাগজে বিজ্ঞাপন দেয়ার জন্য। বাবা মা মেয়ে রফিকের কথায় যুক্তি পেয়ে কাগজে বিজ্ঞাপন দেয় কিন্তু লাভ হয় না। এভাবে গল্পের টান পুরন শুরু হয়।

পরিচালক জহির খান বলেন, দীর্ঘ অনেক দিন পর আবার কাজে ফিরলাম। অসাধারণ নিয়ে গল্প নিয়ে দর্শকের সামনে আসছি। আশা করছি টেলিফিল্মটি দর্শকের ভালো লাগবে…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পার্বত্য অঞ্চল হবে সম্পদ শান্তিতে সমৃদ্ধ: পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার: পার্বত্য চট্টগ্রামের সম্প্রীতি, সম্ভাবনা ও উন্নয়নের বিষয়টি বেশ জটিল, তবে ...

জহির খানের একক নাটক “আমার বাড়ি মেঘের বাড়ি”

বিনোদন ডেস্ক: নির্মিত হলো রাজধানী উত্তরায় একক নাটক “আামার বাড়ি মেঘের বাড়ি” ...