ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | কঙ্গোয় তেলবাহী ট্যাংকার বিস্ফোরণে নিহত ৫০, আহত শতাধিক

কঙ্গোয় তেলবাহী ট্যাংকার বিস্ফোরণে নিহত ৫০, আহত শতাধিক

ইন্টারন্যাশনাল ডেস্ক : কঙ্গোয় একটি তেলবাহী ট্যাংকারের সঙ্গে অপর আরেকটি ট্রাকের সংঘর্ষে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই কমপক্ষে ৫০ জন নিহত ও অন্তত ১০০ জন আহত হয়েছে।হতাহতরা সবাই আগুনে পুড়ে দগ্ধ হয়েছেন। গতকাল শনিবার কঙ্গোর মধ্যাঞ্চলীয় প্রদেশে এ ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে, সংঘর্ষের পর গ্রামবাসীরা তেলবাহী ট্রাকের ছিদ্র দিয়ে পড়তে থাকা তেল সংগ্রহের সময় সেটিতে আগুন ধরে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। ভয়াবহ এই দুর্ঘটনাকে ‘কঙ্গোর মানুষের জন্য এই বিশেষ বেদনাদায়ক মুহূর্ত’ উল্লেখ করে দেশটিতে তিনদিনের জাতীয় শোক ঘোষণা করেছেন প্রেসিডেন্ট জোসেফ কাবিলা।

রাজধানী কিনসাসা থেকে প্রায় ২০০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে এমবুবা গ্রামে এই দুর্ঘটনা ঘটেছে। এই গ্রামটি রাজধানী ও মাতাদি সমুদ্রবন্দরকে সংযোগ স্থাপনকারী প্রধান মহাসড়কে অবস্থিত।

কঙ্গোর স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, আগুন দ্রুত আশপাশের বাড়িগুলোতে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় তদন্ত শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ।

তেলবাহী ট্রাকের ড্রাইভার দুর্ঘটনার পর পালিয়ে যায় তবে ট্রাক্টর ট্রেইলারের চালক ঘটনাস্থলেই মারা গেছেন। এ সময় ২০টি পুড়ে যাওয়া মৃতদেহ উদ্ধার করা হয় এবং আরও ৪ জনকে হাসপাতালে নেয়ার পর সেখানে তাদের মৃত্যু হয়।

কঙ্গোর স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। এদিকে মৃতদের সনাক্ত করে তাদের শেষকৃত্যানুষ্ঠানের আয়োজন চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে স্কুল ছাত্রী ধর্ষন চেষ্টার অভিযোগে যুবক গ্রেফতার

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণার মদন উপজেলায় ফতেপুর ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামের মাহাবুবের ...

কুমিল্লায় বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা নগরীতে মুঠোফোনে কল দিয়ে বাড়ি থেকে ডেকে নিয়ে ডেকোরেটর ...