ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | কক্সবাজার-ঈদগাঁও নতুন আঞ্চলিক বাইপাশ সড়কে চলছে বেপরোয়া চাঁদাবাজি

কক্সবাজার-ঈদগাঁও নতুন আঞ্চলিক বাইপাশ সড়কে চলছে বেপরোয়া চাঁদাবাজি

coxsbazarএম.শাহজাহান চৌধুরী শাহীন , কক্সবাজার :কক্সবাজার সদর উপজেলার ঈদগাও-কক্সবাজার নতুন আঞ্চলিক বাইপাশ সড়কে শ্রমিক নেতা নামধারীদে বেপরোয়া  চাঁদাবাজি শুরু হয়েছে। এতে করে সাধারন শ্রমিকরা পড়ছে বেকায়দায়।  পাশাপাশি যাত্রীরওি বিভিন্ন ভাবে বিড়ম্বনা আর নাজেহালের শিকার হচ্ছে। সেসাথে ভাড়া আদায়ের ব্যাপারেও কোন নিয়মনীতি নেই।
সুত্রে জানা যায়, গত ৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীশেখ হাসিনা কক্সবাজার সফরে এসে প্রায়  ৩০কোটি টাকা ব্যয়ে নির্মিত খুরুস্কুল-চৌফলদন্ডি ব্রীজটি উদ্বোধন করেন। এর পর থেকে ঈদগাও-কক্সবাজার নতুন আঞ্চলিক বাইপাশ সড়কে দিয়ে জনচলাচল শুরু হয়। চালু হয়েছে কক্সবাজার সদরের ঈদগাও-চৌফলদন্ডী-খুরুষ্কুল- কক্সবাজার শহর সড়কে জীপ, টেক্সি, সিএনজি, ম্যাজিক গাড়ি ও মাইক্রো সার্ভিস । প্রতিদিন সকাল থেকে রাত অবধি এসব গাড়ি সার্ভিস দিতে গিয়ে কতিপয় শ্রমিক নেতা নামধারীরা গাড়ি প্রতি ২০ থেকে ১’শ টাকা পর্যন্ত কথিত লাইন চার্জ নাম দিয়ে চাঁদাবাজি শুরু করেছে।
সূত্রে আরো জানায়, কোন প্রকার বৈধ সংগঠন কিংবা গণতান্ত্রিক উপায়ে নির্বাচিত কোন কমিটিও নেইসেখানে। কতিথ একজন লাইনম্যান বসিয়ে দিয়ে প্রতিটি গাড়ি থেকে টাকা উঠাচ্ছে। উত্তোলনকৃত টাকা ওই কথিত শ্রমিক নেতারা ভাগবাটোয়ারা করছে।
জানা যায়, ওই সড়কে বর্তমানে ১০/১২টি মাইক্রো সার্ভিস দিচ্ছে। প্রতিটি মাইক্রো দৈনিক কমপক্ষে ৫/৬ বার আসা যাওয়া করছে। এভাবে শুধু মাইক্রো হতে দৈনিক প্রায় ২ হাজার টাকা চাঁদা উঠানো হচ্ছে। একইভাবে ম্যাজিক গাড়ি, সিএনজি ও টেক্রি-মাহিন্দ্রা হতেও অর্ত আদায় করা হচ্ছে। সাধারন শ্রমিকরা জানান, উত্তোলনকৃত অর্থ মাস শেষে চলে যায় খরচের ভাউচারে কিংবা নেতা নামধরীর পকেটে।
এদিকে, সড়কটিতে চলাচলরত যাত্রী মাহবুব, আহমদ উল্লাহ, শাহাব উদ্দিন সহ অনেকেই জানান, আমরা প্রত্যেকদিন পেশাগত কারনে এ সড়ক দিয়ে যাতায়াত করছি। ভাড়া আদায়ে কোন নির্দ্দিষ্ট নিয়মকানুন নেই। যা ইচ্ছা আদায় করা হচ্ছে। পথচারীদের মতে এলোমেলো পার্কিং এর কারনে যানজট বাড়ছে। সেসাথে বিভিন্ন যানবাহন থেকে চাঁদা উঠাতে গিয়ে যাত্রীরাও বিভিন্ন ভাবে নাজেহাল এবং বিড়ম্বনার শিকার হচ্ছে। এব্যাপারে তড়িৎ পদক্ষেপ নেয়ার জন্য উর্ধবতন কর্তৃপক্ষের নিকট দাবী জানিয়েছেন ভোক্তভোগীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ- ২০২২ উদযাপন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ ‘দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা ...

মদনে সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের কমিটি গঠন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণা মদন উপজেলায় মিশুক, সিএনজি, অটো রিক্সা ...