Home | ব্রেকিং নিউজ | কক্সবাজারে এনজিও কর্মীর বিরুদ্ধে বিজিবির মামলা : চার্জ গঠন ১৫ মার্চ

কক্সবাজারে এনজিও কর্মীর বিরুদ্ধে বিজিবির মামলা : চার্জ গঠন ১৫ মার্চ

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের আদালতে বর্ডার গার্ড বাংলাদেশ এর (বিজিবি) করা বেসরকারি উন্নয়ন সংস্থা ব্লাস্টের নারী কর্মীর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলার চার্জ গঠণের জন্য আগামী ১৫ মার্চ সময় নির্ধারণ করেছে আদালত।

১১ মার্চ বৃহস্পতিবার মামলার নির্ধারিত দিন কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারক তামান্না ফারাহ এ আদেশ দেন। একই সঙ্গে এই মামলায় অভিযুক্ত বেসরকারি উন্নয়ন সংস্থা ব্লাস্টের নারী কর্মী ফারজানা আক্তারের স্থায়ী জামিন মঞ্জুর করেন আদালত।

গত ২০২০ সালের ৮ অক্টোবর কক্সবাজার-টেকনাফ সড়কে টেকনাফ বিজিবি-২-এর আওতাধীন দমদমিয়া চেকপোস্টে অন্যদের সঙ্গে সিএনজি অটোরিকশার যাত্রী ব্লাস্টের নারী কর্মীকেও তল্লাশি করেন বিজিবির সদস্যরা। ওই নারী পরে বিজিবি সদস্যদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। তাঁর বক্তব্যের ওপর ভিত্তি করে কয়েকটি গণমাধ্যম প্রতিবেদন প্রকাশ করে। ঘটনাটি মিথ্যা দাবি করে গত বছরের ১০ নভেম্বর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই নারীর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা করে বিজিবি। টেকনাফের দমদমিয়া চেকপোস্টের বিজিবি সুবেদার মোহাম্মদ আলী মোল্লা ওই মামলার বাদী।

মামলাটি আমলে নেওয়ার পর আদালত সাত কার্যদিবসের মধ্যে সাক্ষীদের জবানবন্দি নিয়ে বিস্তারিত প্রতিবেদন দাখিল করার জন্য টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। সেই নির্দেশনায় মামলাটি তদন্ত করেন টেকনাফ থানার ওসি (অপারেশন) শরিফুল ইসলাম। তিনি ২০২০ সালের ২২ নভেম্বর আদালতে প্রতিবেদন জমা দেন। এরপর ফারজানা আক্তারের বিরুদ্ধে সমন জারি করেন আদালত। ১৪ জানুয়ারি কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহর আদালতে হাজির হয়ে ওই নারী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাঁর জামিন মঞ্জুর করেন এবং বৃহস্পতিবার (১১ মার্চ) মামলার নির্ধারিত দিন ছিল।
এনজিও কর্মী ফারজানার আইনজীবী আবদুর শুক্কুর জানান, তার মোয়াক্কেলের স্থায়ী জামিন হয়েছে। ১৫ মার্চ চার্জ গঠণের তারিখ নির্ধারণ হলে তা না করার আবেদন করবে।

বিজিবির আইনজীবী সাজ্জাদুল করিম জানান, চার্জ গঠণের তারিখ মানে বিচারিক কাজে প্রাথমিক কার্যক্রম শুরু হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যে তিন শর্তে আদালতে জামিন পেলেন সম্রাট

সাবেক কেন্দ্রীয় যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট অসুস্থ অবস্থায় কারা হেফাজতে বঙ্গবন্ধু ...

ঠাকুরগাঁওয়ে শিশুদের মাঝে খাদ্য বিতরণ

আদিবাসী এবং পথশিশুদের এক বেলা খাদ্য (খিচুড়ি) বিতরণ করতে পেরে নিজেকে ধন্য মনে ...