ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | কক্সবাজারে উপ-সহকারী প্রকৌশলীর আদেশে অবৈধ সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল নিরীহ কর্মচারীর

কক্সবাজারে উপ-সহকারী প্রকৌশলীর আদেশে অবৈধ সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল নিরীহ কর্মচারীর

cox's bazar mapএম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার : কক্সবাজার শহরের বাহারছড়া এলাকায় নিমার্ণাধীন একটি ভবনে অবৈধ সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোহাম্মদ নুরু মিয়া (২৮) নামে এক বিদ্যুৎ কর্মচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে ঘটেছে। উপ-সহকারী প্রকৌশলী জাহাংগীর আলমের দুর্নীতির কারণে এই নিরীহ শ্রমিকের মৃত্যু হয়েছে বলে দাবী করেছেন খোদ সংশ্লিষ্ট বিদ্যুৎ বিভাগ।
প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে , কক্সবাজার পিডিবির উপ-সহকারী প্রকৌশলী জাহাংগীর আলমের নেতৃত্বে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় শহরের বাহারছড়া এলাকায় নিমার্ণাধীন একটি ভবনে অবৈধ সংযোগ দিতে যান মাস্টার রোলে চুক্তিভিত্তিক নিয়োগকৃত কর্মচারী মোহাম্মদ নুরু মিয়া (২৮) ।
বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য মোহাম্মদ নুরু মিয়া রাস্তার পাশের বৈদ্যুতিক খুঁটি থেকে তার টানতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। পরে বিদ্যুৎ বিভাগের কয়েকজন কর্মচারী ঘটনাস্থলে পৌঁছে ঝুলন্ত লাশটি উদ্ধার করেন। নিহত নুরু মিয়া কক্সবাজার সদরের ঝিলংজা দক্ষিণ হাজীপাড়ার মৃত দানু মিয়ার ছেলে।
প্রত্যক্ষদর্শীরা আরো জানান, প্রধান লাইন থেকে কোন সংযোগদেয়ার আগে অফিসের প্রধান সুইচটি বন্ধ রাখার কথা থাকলেও কিন্তু বৃহস্পতিবার ঘটনার সময় তা করা হয়নি। প্রধান লাইনের সুইচ বন্ধ না করে সরাসরি লাইন সংযোগ দিতে গিয়ে এ ঘটনা ঘটেছে।
পিডিবি সুত্রে জানা গেছে, শহরের বাহারছড়া এলাকায় নিমার্ণাধীন ওই ভবনে বিদ্যুৎ সংযোগ দেয়ার ব্যাপারে সরকারীকোন অনুমোদননেয়নি উপ-সহকারী প্রকৌশলী জাহাংগীর। এমনকি বিদ্যুৎ সংযোগ দেয়ার ব্যাপারে অফিসিয়্যাল কোন কার্যাদেশও নেয়া হয়নি এবং উর্ধবন কর্মকর্তা অবহিত করেননি বলে জানিয়েছেন পিডিবি সুত্রে।
উপ-সহকারী প্রকৌশলী জাহাংগীর এর খাম খেয়ালীপনা, দুর্নীতি আর অনিয়মের কারণেই নীরিহ শ্রমিক মোহাম্মদ নুরু মিয়ার মৃত্যু হয়েছে বলে দাবী করা হয়।
কক্সবাজার সদর মডেল থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রতিদিন নতুন নতুন পদ্ধতিতে প্রচার-প্রচারণায় বাধা দেয়া হচ্ছে অভিযোগ তাবিথ আউয়ালের

স্টাফ রির্পোটার : প্রতিদিন নতুন নতুন পদ্ধতিতে প্রচার-প্রচারণায় বাধা দেয়া হচ্ছে বলে ...

বিদ্রোহী কিংবা স্বতন্ত্র প্রার্থীরাই দলের সমর্থিত প্রার্থীদের জন্য বড় শূল

স্টাফ রির্পোটার : ঢাকা সিটি নির্বাচনে জমে উঠেছে প্রচারণা। এই নির্বাচনে মেয়র ...