Home | বিবিধ | আইন অপরাধ | কক্সবাজারের পেকুয়ায় ওসিসহ ৯ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

কক্সবাজারের পেকুয়ায় ওসিসহ ৯ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

cox's bazar mapএম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ৪ অক্টোবর : কক্সবাজারের পেকুয়া থানার বহুবির্তকিত ওসি এম, মাঈন উদ্দিনসহ ৯ জনের বিরুদ্ধে আদালতে চাঁদাবাজীর অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এক ব্যবসায়ীকে জিম্মি করে ঘুষ ও চাঁদা আদায়ের অভিযোগে গতকাল বৃহস্পতিবার (৩ অক্টোবর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমানের আদালতে মামলাটি দায়ের করেছেন পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের বোড়িং পাড়া গ্রামের মৃত আবদুর রহমানের পুত্র ব্যবসায়ী রুস্তম আলী। যার মামলা নং ৮০/১৩। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনারকে নির্দেশ দিয়েছেন। আর আদালত চলতি মাসের ২৭ অক্টোবর মামলার পরবর্তী দিন ধার্য করেন।
মামলার তদন্ত কর্মকর্তা চট্টগ্রাম মহা নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার কুসুম দেওয়ান জানিয়েছেন, মামলার কাগজপত্র এখনো পাওয়া যায়নি। পেলেই তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
মামলায় পেকুয়া থানার বিতর্কিত ওসি (প্রশাসন) এম,মাঈন উদ্দিন আহমদ, পেকুয়া থানার এস আই মকবুল হোসেন, জাহাঙ্গীর আলম, মগনামা ইউনিয়নের সিকদার পাড়া গ্রামের মোস্তাফিজুর রহমানের পুত্র এরশাদুল মোস্তাফিজুর রহমান, আবদুন নবীর পুত্র নেজাম উদ্দিন মানিক, মগনামা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান পদ প্রার্থী কথিত মানবাধিকার কর্মী মোজাম্মেল হোছাইন, আলতাফ মিয়ার পুত্র নুরুল আবছার, মনজুর আলম ও নুরুল আজিম।
মামলার আরজিতে বাদী রুস্তম আলী উল্লেখ করেছেন, চলতি বছরের ১১ আগস্ট ও পরদিন ওসিসহ আসামিরা তার গ্রামের বাড়িতে গিয়ে তাঁর কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। না দিলে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠানোর হুমকি দেন। ইতিমধ্য পেকুয়ায় ব্যাপক আইন শৃংখলার অবনতি হওয়ায় ওসিকে বদলী করে পুলিশ ব্যুরো অফ ইনভেষ্টিগেশনে পাঠায়। কিন্তু তিনি বিভিন্ন কৌশলে বদলী কাটিয়ে আবারো পেকুয়া থানায় যোগদান করে।
মামলার ব্যাপারে পেকুয়া থানার ওসি এম, মাঈন উদ্দিন আহমদের কাছে জানতে চাইলে তিনি জানায়, আমাকে হয়নারীর জন্যই ব্যবসায়ী রুস্তম আলী মামলাটি করেছেন। আমি ওই ব্যবসায়ীকে চিনিও না তার সম্পর্কে জানিওনা। এখন কী করে আমার বিরুদ্ধে মামলা করেছে সেটা ও আমি জানিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিভিন্ন অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা

স্টাফ রিপোর্টার : দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা থাকলেও কয়েক অঞ্চলে তাপপ্রবাহ অব্যাহত ...

লুটপাটের উন্নয়নের কথা শুনতে শুনতে জনগণ অতিষ্ঠ: রিজভী

ডেস্ক রিপোর্ট : লুটপাটের উন্নয়নের কথা শুনতে শুনতে জনগণ অতিষ্ঠ হয়ে উঠেছে বলে মন্তব্য ...