Home | ফটো সংবাদ | ‘কওমী শিক্ষা নিয়ে ষড়যন্ত্র হচ্ছে’

‘কওমী শিক্ষা নিয়ে ষড়যন্ত্র হচ্ছে’

স্টাফ রিপোর্টার :  শীর্ষ আলেমদের ঐকমত্য সত্ত্বেও ‘শিক্ষাসনদ’-এর স্বীকৃতি না পাওয়ার পেছনে গভীর ষড়যন্ত্র দেখছেন কওমী ‘শিক্ষাসনদ স্বীকৃতি বাস্তবায়ন পরিষদ’ এর নেতারা। রোববার পরিষদের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমন অভিযোগ করা হয়েছে।

পরিষদের আহ্বায়ক মুফতি আবুল কাসেম ও সদস্য সচিব মাওলানা ইয়াহইয়া মাহমুদ বলেন, গত বছরের ১০ ডিসেম্বর (শনিবার) আল্লামা শাহ আহমদ শফী’র নেতৃত্বে হাটহাজারী মাদরাসায় অনুষ্ঠিত বৈঠকে স্বীকৃতির বিষয়ে ঐকমত্য হওয়ার পরও কিসের বাধায় আটকে আছে? এটা স্পষ্টভাবে আমাদের জানতে হবে। কওমী মাদরাসায় পড়ুয়া ২০ লাখ শিক্ষার্থীর জীবন নিয়ে কেন টালবাহানা করা হচ্ছে?

এ বিষয়ে কারও কারও ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে -এমন অভিযোগ করে পরিষদের নেতারা বলেন, কওমী মাদরাসার শিক্ষার্থীরা ২০১৭ সালে নতুন আশা নিয়ে শুরু করেছেন। স্বীকৃতি প্রদানের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের জন্য আর কত সময় দরকার?

স্বীকৃতিবিরোধী চক্রের আস্ফালন ও লোভনীয় কোনো শর্তই বিবেচ্য নয় উল্লেখ করে শিক্ষার্থীদের উদ্দেশে তারা বলেন, কওমী শিক্ষার্থীদের এ দাবি ধমিয়ে দিতে যারা অপচেষ্টা করছে তাদের ‘ভানুমতি’র খেলায় হারিয়ে যাবেন না।

কওমী মাদরাসার স্বীকৃতিকে একটি ‘ট্রামকার্ড’ দাবি করে তারা আরও বলেন, দ্রুত সময়ের মধ্যে স্বীকৃতি দিলে সরকার জিতবে। এটা সরকারের জন্য একটি চ্যালেঞ্জ বাস্তবায়নের মাইলফলক। স্বীকৃতি হয়ে গেলে বিরোধীরা বানের পানির মতোই ভেসে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আত্রাইয়ে জীবনের ঝুঁকি নিয়ে কাঠের সাকোঁ পারাপার

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) থেকে :  নওগাঁর আত্রাইয়ে একটি ব্রিজের অভাবে ...

এশিয়া ইন্স্যুরেন্সের ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

রাজধানীর স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে গত রবিবার অনুষ্ঠিত হয় এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডের ১৭তম ...