Home | খেলাধূলা | ওয়ানডেতে ১৩তম অধিনায়ক হিসাবে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন তামিম

ওয়ানডেতে ১৩তম অধিনায়ক হিসাবে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন তামিম

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কা সিরিজে নতুন অধিনায়কের নেতৃত্বে খেলবে বাংলাদেশ দল। ইনজুরির কারণে নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ছিটকে যাওয়ায় এই সিরিজে টাইগারদের অধিনায়কের দায়িত্ব পালন করবেন ওপেনার তামিম ইকবাল। ওয়ানডেতে ১৩তম অধিনায়ক হিসাবে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন তামিম।

অবশ্য এর আগেও বাংলাদেশ দলের অধিনায়কত্ব করেছেন তামিম। ২০১৬-১৭ সালে নিউজিল্যান্ড সফরে মুশফিকুর রহিম ইনজুরির কারণে ছিটকে যাওয়ায় একটি টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন তামিম। সেই ম্যাচে বাংলাদেশ হেরেছিল।

ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত বাংলাদেশ দলকে যে ১২ জন নেতৃত্ব দিয়েছেন তারা হলেন গাজী আশরাফ হোসেন লিপু, মিনহাজুল আবেদীন নান্নু, আকরাম খান, আমিনুল ইসলাম বুলবুল, নাঈমুর রহমান দুর্জয়, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, হাবিবুল বাশার সুমন, রাজিন সালেহ, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাশরাফি বিন মর্তুজা। টেস্ট ক্রিকেটে এখন পর্যন্ত বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন ১০ জন। আর টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন ৬ জন।

আগামী ২৬ জুলাই বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ। এদিন নতুন অধিনায়কের নেতৃত্বে ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ। ওয়ানডেতে অধিনায়ক হিসাবে অভিষেক হবে তামিমের। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ যথাক্রমে ২৮ ও ৩১ জুলাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তিস্তা চুক্তি নিয়ে আগের অবস্থানে অনড় ভারত:এস জয়শঙ্কর

স্টাফ রির্পোটার : বাংলাদেশ-ভারতের মধ্যকার অমীমাংসিত তিস্তা চুক্তি বাস্তবায়নে ভারত আগের অবস্থানেই ...

অবসর নিয়ে আবেগতাড়িত মাশরাফি

ক্রীড়া ডেস্ক : বোর্ডের ডাকে পরশু রাতেই নড়াইল থেকে ঢাকায় ফিরেছেন মাশরাফি বিন ...