ব্রেকিং নিউজ
Home | টিপস | ওজন কমাবে যে চা

ওজন কমাবে যে চা

ডেস্ক রির্পোট : হঠাৎ ওজন বেড়ে যাওয়া মোটেই ভালো লক্ষণ নয়। এতে নিজের সৌন্দর্য যেমন নষ্ট হয়, তেমন শরীরে বাসা বাধতে শুরু করে জটিল সব রোগ।

আর ব্যস্ত জীবনে শরীরচর্চা ও সঠিকভাবে ডায়ের্ট চার্ট মেনে চলাও আপনার পক্ষে কষ্টকর।

ওজন কমাতে অনেকে অনেক রকম ডায়েট ফলো করে থাকেন। তবে আপনি জানেন কি; আদা খেয়ে ওজন কমানো যায়। এজন কমানোর জন্য আপনি খেতে পারেন আদা চা। আদা চা আপনার ওজন কমাবে।আদা চা শুধু ওজন কমায় না; এর রয়েছে আরও অনেক গুণাগুণ। আদা চা শরীরের জন্য খুবই উপকারি। বহু শতাব্দী ধরে আদাকে স্বাস্থ্যকর ও বহু গুণসমৃদ্ধ খাবার হিসেবে ধরা হয়। আদার মধ্যে রয়েছে ব্যাকটেরিয়ারোধী, ভাইরাসরোধী, প্রদাহরোধী উপাদান।

এছাড়া আদা ভিটামিন সি, ম্যাগনেসিয়াম, বিভিন্ন মিনারেলের অন্যতম উৎস। আদা হজম পদ্ধতি ভালো করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, লিভার পরিষ্কার রাখে, অ্যাজমা ও হৃদরোগ প্রতিরোধে কাজ করে।

আসুন জেনে নেই আদা কীভাবে খাবেন?

আদার সঙ্গে লেবু

আদা চা বানানোর পর তাতে লেবুর রস মেশান। এছাড়া এক গ্লাস পানিতেও লেবুর রস ও আদার টুকরা মিশিয়ে খেতে পারেন। এতে আপনার শরীরের অতিরিক্ত মেদ কমবে। ফলে ওজনও কমবে।

গ্রিন টি ও আদা

গ্রিন টির সঙ্গে আদা কুচি মিশিয়ে খেতে পারেন। এছাড়া সরাসরি আদার রস মিশিয়ে নিতে পারেন পানির সঙ্গে। অথবা আদা চিবিয়ে খেলেও উপকার পাবেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

 

[প্রিয় পাঠকপাঠিকা, আপনিও বিডিটুডে২৪.কম এর অংশ হয়ে উঠুন শেয়ার করুন নিজের অভিজ্ঞতা প্রকাশ করুন নিজের প্রতিভা আপনিও হতে পারেন লেখক অথবা মুক্ত সাংবাদিক সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা, জীবন যাপনে সঙ্গতিঅসঙ্গতি সহ লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ঘরোয়া টিপস্ বিভিন্ন বিষয়ে বস্তনিষ্ঠ অপনার যৌক্তিক মতামত সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে গুছিয়ে লিখে আপনার নিজের ছবি এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ (যদি থাকে) মেইল করুন bdtoday24@gmail.com ঠিকানায় লেখা আপনার নামে প্রকাশ করা হবে]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভূগর্ভস্থ পানির উপর নির্ভরতা কমান :প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রির্পোটার : পানি ব্যবহারে যত্নবান হতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ...

ছাত্ররাজনীতি বন্ধ করার প্রয়োজন নেই বন্ধ করতে হবে অপরাজনীতি: ডাকসু ভিপি

স্টাফ রির্পোটার : আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর বুয়েট শিক্ষার্থীরা বুয়েটসহ সারাদেশের বিশ্ববিদ্যালয়ে ...