ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | এয়ার এশিয়ার বিমানের ব্ল্যাকবক্সের সন্ধান

এয়ার এশিয়ার বিমানের ব্ল্যাকবক্সের সন্ধান

ইন্টারন্যাশনাল ডেস্ক : জাভা সাগরে বিধ্বস্ত এয়ার এশিয়ার বিমানের ব্ল্যাকবক্সের সন্ধান পাওয়া গেছে। রবিবার ইন্দোনেশিয়ার পরিবহণ মন্ত্রণালয়ের সূত্রে এ কথা বলা হয়। খবর এএফপির।

পরিবহণ মন্ত্রণালয় বলেন, ইন্দোনেশিয়ার নৌবাহিনীর ডুবুরিরা এয়ার এশিয়া বিমানের ব্ল্যাকবক্সের সন্ধান পেয়েছে। কিন্তু তারা ব্ল্যাকবক্সটি উদ্ধার করতে ব্যর্থ হন। কারণ ব্ল্যাকবক্সটি বিধ্বস্ত বিমানের মুল অংশের ধ্বংসস্তুপের মধ্যে আটকে আছে।

বলা হচ্ছে এয়ার এশিয়া বিমানের কিউজেড৮৫০১ বিমানটির ব্ল্যাকবক্স পাওয়া গেলে বিমানটি দুর্ঘটনার মূল কারণ জানা যাবে।

এই পর্যন্ত বিধ্বস্ত বিমানের ৪৮ যাত্রীর মরদেহ উদ্ধার করেছে তল্লাসি অভিযান অংশ নেয়া বিভিন্ন দেশ। এরমধ্যে ২৯ যাত্রীর মরদেহ সনাক্তকরণ গেছে।

বলা হচ্ছে এয়ার এশিয়ার বিমানের মুল অংশের সন্ধান পাওয়া গেছে। ওই অংশে বিমানের অন্য-যাত্রীদের মরদেহ থাকতে পারে। জাভা সাগরে বিধ্বস্ত বিমানটির কেউ বেচে নেই।

প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর রবিবার এয়ার এশিয়ার ফ্লাইট (কিউজেড ৮৫০১) ১৬২ জন যাত্রী নিয়ে জাভা সাগরে বিধ্বস্ত হয়। বিমানটির অধিকাংশ যাত্রী ছিল ইন্দোনেশিয়ার। বিমানটি ইন্দোনেশিয়ার সুরাবায়া থেকে সিঙ্গাপুর যাচ্ছিলো। উড্ডয়নের ৪৫ মিনিট পর বিমানটি তার নিয়ন্ত্রণ কক্ষ থেকে যোগাযোগ বিচ্ছিন্ন করে ফেলে। এরপর বিভিন্ন দেশ বিমানটির খোঁজে জাভা সাগরে তল্লাসি অভিযান চালায়। অবশেষে জাভা সাগরে বিমানটির ধ্বংসাবশেষের সন্ধান পায় ইন্দোনেশিয়ার উদ্ধারকারী দল।

বিমানটি যেখান থেকে যোগাযোগ বিচ্ছিন্ন করেছিল, তার ৫ মাইল দূরে পাওয়া যায় বিধ্বস্ত বিমানটির ধ্বংসাবশেষ। এরপর ঘটনাস্থলের চারপাশ থেকে উদ্ধার হতে থাকে হতভাগ্য যাত্রীদের মালামাল ও নিখোঁজ বিমানের দরজা জানালা প্রভৃতি বস্তু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী ক্যামেরনের

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন বাংলাদেশ সফররত ...

মে দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করার প্রস্তুতি বিএনপির

স্টাফ রিপোর্টার : মহান মে দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ ...