ব্রেকিং নিউজ
Home | জাতীয় | ‘এসডিজি অর্জনের জন্য সঠিক পথেই অগ্রসর হচ্ছে বাংলাদেশ’
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। (ফাইল ফটো)

‘এসডিজি অর্জনের জন্য সঠিক পথেই অগ্রসর হচ্ছে বাংলাদেশ’

সংসদ প্রতিবেদকজাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এসডিজি অর্জনে সঠিক পথেই অগ্রসর হচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশের অনেক ক্ষেত্রে এ অর্জন দৃশ্যমান। এমডিজি অর্জনে বাংলাদেশের সফলতা বিশ্ব নন্দিত বলেও তিনি দাবি করেছেন।

সোমবার (০৮ জুলাই) জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে সংসদ সচিবালয় ও পরিকল্পনা কমিশন আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন হুইপ মো. আতিউর রহমান আতিক, ইকবালুর রহিম, মাহবুব আরা বেগম গিনি, সামশুল হক চৌধুরী, পঞ্চানন বিশ্বাস ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, ইউএনডিপির কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী, ইউএনডিপি হেড কোয়ার্টারের প্রতিনিধি চার্লস চাওভেল ও ই-গর্ভমেন্ট লিডারশিপ সেন্টার সিঙ্গাপুরের সেন্টার ডাইরেক্টর অশোক কুমার।

অনুষ্ঠানে ড. শিরীন শারমিন এসডিজি লক্ষ্য বাস্তবায়নে সংসদ সদস্যদের নিজ নিজ সংসদীয় এলাকায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহবান জানিয়ে বলেন, জাতীয় সংসদে এসডিজি বিষয়ক একটি সেল গঠনের উদ্যোগ নেওয়া হবে। যেখান থেকে সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে।

স্পিকার বলেন, দশম জাতীয় সংসদে এসডিজি নিয়ে কাজ শুরু হয়। একাদশ জাতীয় সংসদের নব নির্বাচিত সংসদ সদস্যদের এসডিজি বিষয়ে প্রশিক্ষিত করতে ইউএনডিপি’র সাথে ২ বছরের জন্য সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়েছে। ২০৩০ সালের মধ্য এসডিজি বাস্তবায়নে সংসদ সদস্যরা কিভাবে যুক্ত হবেন, তা তারা নিজেরাই নির্ধারণ করবেন।

তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এসডিজি বাস্তবায়নকে আরো গতিশীল করতে সংসদ সদস্যদের প্রতি আহবান জানান স্পিকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শোভন রাব্বানীকে সরিয়ে ভারপ্রাপ্ত সভাপতি নাহিয়ান এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য

স্টাফ রির্পোটার : ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ ...

সাধারণ মানুষ যেন পুলিশের হয়রানি ও চাঁদাবাজির শিকার না হন:শফিকুল ইসলাম

স্টাফ রির্পোটার : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অধীনস্থ কোনো থানায় মানুষ যদি ...