ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | এশিয়া কাপে সব দল এক হোটেলে, ভারত অন্য হোটেলে!

এশিয়া কাপে সব দল এক হোটেলে, ভারত অন্য হোটেলে!

ক্রীড়া ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে বসছে এশিয়া কাপের ১৪তম আসর। আরব আমিরাতে এশিয়া কাপ আয়োজন হলেও আয়োজক কিন্তু ভারত। ভারতে বসার কথা ছিল এশিয়া কাপ। কিন্তু রাজনৈতিক কারণে নিজেদের মাটিতে এশিয়া কাপ আয়োজন করেনি। আরব আমিরাতের ইচ্ছায় ভারত তাদেরকে দেয় এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব।

কিন্তু নিজেদের আয়োজক হবার কিছু বাড়তি সুযোগ-সুবিধা তারা ঠিকই নিচ্ছে। এশিয়া কাপ খেলতে দুবাইয়ে বাকি দলগুলোর সঙ্গে একই হোটেলে থাকবে না ভারত। রোহিত শর্মাদের জন্য আলাদা হোটেলের ব্যবস্থা করা হয়েছে। সেই হোটেলে থাকবেন শুধু ভারতীয় ক্রিকেটাররাই।

বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও হংকং এশিয়া কাপের সময় থাকবে দুবাইয়ের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে। একই হোটেলে থাকবেন অফিসিয়াল ও স্পন্সররা। প্রথমে ভারতের জন্যও ওই হোটেল বুক করা হয়েছিল। শেষ পর্যন্ত বুকিং বাতিল করা হয়। নতুন করে বুক হয়েছে দুবাইয়ের গ্র্যান্ড হায়াতে। অথচ অন্য দলগুলো থাকবে ইন্টারকন্টিনেন্টালে। আয়োজক দেশ হিসেবে বিসিসিআই এই বাড়তি সুবিধা নিচ্ছে বলে মনে করা হচ্ছে।

ভারতের এমন সিদ্ধান্তকে ভিন্ন চোখে দেখতে নারাজ অনেকে। নিজস্ব নিরাপত্তা ও গোপনীয়তা রক্ষায় এমন সিদ্ধান্ত তারা নিতে পারে। পাশাপাশি এশিয়া কাপ খেলতে শুধু দুবাইতেই থাকতে হবে তাদেরকে। আবুধাবিতে যাওয়ার প্রয়োজন হবে না। গ্রুপের সবগুলো ম্যাচ তাদের দুবাইয়ে। সেমিফাইনালে উঠলেও তাদের ম্যাচ দুবাইয়ে। আর ফাইনাল তো হচ্ছে দুবাইতেই।

এদিকে এশিয়া কাপের সবগুলো ম্যাচকে ওয়ানডে স্ট্যাটাস দিয়েছে আইসিসি। মূল পর্বের ম্যাচগুলো এমনিতেই ওয়ানডে স্ট্যাটাস পেত। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাছাইপর্বের ম্যাচগুলোকেও ওয়ানডে স্ট্যাটাস দিয়েছে। ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে এশিয়া কাপের শিরোপার যুদ্ধ শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

স্টাফ রির্পোটার :বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যারা একই পরিবারের ...

সক্রিয় সেই নেত্রীরা এখন নীরব

স্টাফ রির্পোটার : নবম সংসদ নির্বাচনে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন ...