Home | জাতীয় | এমপিওভুক্তির দাবিতে ‘আমরণ অনশন’ কর্মসূচি অব্যাহত শিক্ষকদের

এমপিওভুক্তির দাবিতে ‘আমরণ অনশন’ কর্মসূচি অব্যাহত শিক্ষকদের

স্টাফ রিপোর্টার : এমপিওভুক্তির দাবিতে ‘আমরণ অনশন’ কর্মসূচি অব্যাহত রেখেছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। গত ২৬ ডিসেম্বর থেকে চলা এই আন্দোলনে বৃহস্পতিবার পর্যন্ত প্রায় ৬৭ জনের মতো শিক্ষক ও কর্মচারী অসুস্থ হয়েছেন। আজও ১৫ জনের মতো শিক্ষক অসুস্থ হলে হাসপাতাল নেয়া হয়।

গত চার দিনের মতো অনশনের পঞ্চম দিন বৃহস্পতিবারও জাতীয় প্রেসক্লাবের সামনে ‘আমরণ অনশন’ কর্মসূচি পালন করছে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারীরা। আন্দোলনে অংশ নেয়া নেতারা বলেন, আমরণ অনশন পালনে গত চার দিনে প্রায় ৫২ জন শিক্ষক-কর্মচারী অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তবে এর মধ্যে অনেকে সুস্থ হয়ে ফিরে আবারও অনশনে যোগ দিয়েছেন।

এ ছাড়া বিভিন্ন জেলা থেকে আগত নতুন করে আরও অনেক শিক্ষক ও কর্মচারী এমপিওভুক্তির আন্দোলনে যোগ দিয়েছেন।

গত রবিবার থেকেই না খেয়ে অবস্থান নিয়ে আছেন শিক্ষকরা। এর আগে পাঁচ দিন অবস্থান কর্মসূচিতে সরকারের কাছে সাড়া না পেয়ে শনিবার অনশন কর্মসূচি ঘোষণা করেন শিক্ষক নেতারা।

তবে অসুস্থ হলেও কর্মসূচি চালিয়ে যাওয়ার বিষয়ে এখনও অটল শিক্ষকরা। অনশন থেকে ফেরাতে আশ্বাস নিয়ে আশা শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে মঙ্গলবারই ফিরিয়ে দিয়েছেন শিক্ষকরা। তারা বলছেন, এবার সুনির্দিষ্ট ঘোষণা অথবা প্রধানমন্ত্রীর আশ্বাস না পেলে তারা বাড়ি ফিরে যাবেন না।

শিক্ষকরা জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে চলতি অর্থবছর থেকে এমপিওভুক্ত না করা পর্যন্ত তাদের আন্দোলন চলবে। আমরণ অনশন ও অবস্থান ধর্মঘটের পাশাপাশি প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীর কাছে বিভিন্ন সময়ে স্মারকলিপি দিয়েছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কালিয়াকৈরে গার্ল গাইডসের ৫দিন ব্যাপী ঝাঁক অবকাশ উদ্বোধন

হুমায়ুন কবির,কালিয়াকৈর(গাজীপুর) প্রতিনিধি। পাখির কলকাকলিতে ভরে দেই বন্ধুত্বের সবুজ আঙ্গিনা এই মর্মবানীর ...

কোটালীপাড়ায় মন্দিরের জায়গা দখলের প্রতিবাদে মানববন্ধন

কোটালীপাড়া (গোপালগঞ্জ)প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়ায় মন্দিরের জায়গা দখল ও মন্দির কমিটির সদস্যদের ...