ব্রেকিং নিউজ
Home | বিনোদন | টালিগঞ্জের খবর | এবার ‘বিসর্জন’ ছবির জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে মনোনয়ন পেলেন জয়া

এবার ‘বিসর্জন’ ছবির জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে মনোনয়ন পেলেন জয়া

বিনোদন ডেস্ক:  ‘বিসর্জন’ ছবিতে অভিনয় করে ইতিমধ্যে দুটি সেরার পুরস্কার ঘরে তুলেছেন বাংলাদেশি নায়িকা জয়া আহসান। সেই ‘বিসর্জন’ ছবির জন্যই এবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে মনোনয়ন পেলেন তিনি। আগামী ১৭ ফেব্রুয়ারি বিকালে কলকাতার সায়েন্স সিটি মিলনায়তনে ‘জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) ২০১৮’প্রদান করা হবে।

এর আগে জয়া ‘আবর্ত’ও  ‘ঈগলের চোখ’ছবি দুটির জন্য জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) দুবার মনোনয়ন পেয়েছিলেন। এবার পেলেন ‘বিসর্জন’ ছবির জন্য। জয়া অভিনীত এই ছবিটি জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) ১৪টি মনোনয়ন পেয়েছে। এর মধ্যে রয়েছে সেরা ছবি (জনপ্রিয়), সেরা পরিচালক (কৌশিক গাঙ্গুলি), সেরা ছবি (সমালোচক), সেরা অভিনেত্রী (সমালোচক), সেরা অভিনেত্রী (জনপ্রিয়), সেরা সহ-অভিনেতা (কৌশিক গাঙ্গুলি), সেরা মিউজিক অ্যালবাম, সেরা কাহিনি (কৌশিক গাঙ্গুলি), সেরা চিত্রনাট্য (কৌশিক গাঙ্গুলি), সেরা সংলাপ (কৌশিক গাঙ্গুলি), সেরা শব্দগ্রাহক (অনির্বাণ সেনগুপ্ত), সেরা চিত্রগ্রাহক (শৌভিক বসু), সেরা আবহসংগীত (ইন্দ্রদীপ দাশগুপ্ত) ও সেরা প্রোডাকশন ডিজাইন (গৌতম বসু)।

বুধবার গণমাধ্যমে সঙ্গে আলাপকালে জয়া বলেন, ‘শিল্পী সত্তার ক্ষুধা মেটানোর জন্য আমি কাজ করি। এর যে প্রাপ্তি, তার জন্য খুব বেশি উচ্ছ্বসিত হইনি। না পেলেও এর জন্য বিমর্ষিত হয়ে পড়িনি। আমি মনে করি, একজন শিল্পীর সব সময় এই স্ট্যান্ড থাকা উচিত। এতে নিজেকে সামাল দেয়া যায়। ’

তিনি আরও বলেন, ‘দেশের বাইরে কাজ করে এ রকম একটা শক্ত প্রতিযোগিতায় কোনোভাবে আমার নামটা থাকছে, এটা অনেক বড় সম্মান। এ জন্য আমি কৃতজ্ঞতা জানাতে চাই, অবশ্যই আমার দেশের জনগণ, যাঁরা আমাকে তৈরি করেছেন, সব দর্শককেও। একই সঙ্গে আমার ভারতবর্ষের দর্শক ও অনুসারীকে, যাঁরা আমাকে কাজ করে নিজেকে প্রমাণের সুযোগ দিয়েছেন। তাঁদের সবার কাছে কৃতজ্ঞ।’

জয়ার পাশাপাশি বাংলাদেশ থেকে এবার আরও মনোনয়ন পেয়েছেন চিরকুট ব্যান্ডের সুমী ও পাভেল আরীন। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবির ‘আহারে জীবন’গানটির জন্য সেরা সংগীতশিল্পীর (মহিলা) মনোনয়ন পেয়েছেন সুমী। একই ছবির আবহসংগীতের জন্য মনোনয়ন পেয়েছেন পাভেল আরীন। গত মঙ্গলবার রাতে খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার রাতে কনসার্টে গান গেয়েছে চিরকুট। কনসার্ট শেষে বুধবার সকালে ঢাকায় ফিরেছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উপজেলা নির্বাচন গ্রহণযোগ্য করতে নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশ সিইসির

স্টাফ রির্পোটার : উপজেলা নির্বাচন গ্রহণযোগ্য করতে নিরপেক্ষ দায়িত্ব পালনে রিটার্নিং ও ...

মিউনিখের পথে প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : জার্মানি ও সংযুক্ত আরব আমিরাতে ছয় দিনের সফরের উদ্দেশে ...