Home | খেলাধূলা | এবারের বিশ্বকাপে সেমিফাইনালে উঠেছে যারা

এবারের বিশ্বকাপে সেমিফাইনালে উঠেছে যারা

ক্রীড়া ডেস্ক : গ্রুপ পর্ব, দ্বিতীয় রাউন্ডের পর কোয়ার্টার ফাইনাল পর্বও শেষ। ৩২ দলের অংশগ্রহণে শুরু রাশিয়া বিশ্বকাপে এখন টিকে আছে চার দল। এবারের বিশ্বকাপে সেমিফাইনালে উঠেছে ফ্রান্স, বেলজিয়াম, ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। গত বিশ্বকাপে যে চারটি দল সেমিফাইনাল খেলেছিল এবার তাদের একটি দলও সেমিতে উঠতে পারেনি।

সেমিফাইনালের ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে যথাক্রমে আগামী ১০ ও ১১ জুলাই। সেইন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে ১০ জুলাই বাংলাদেশ সময় রাত বারোটায় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও বেলজিয়াম। ১১ জুলাই মস্কোর লুঝিনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত বারোটায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া।

শুক্রবার প্রথম কোয়ার্টার ফাইনাল ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করে ফ্রান্স। আর দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে বেলজিয়াম। শনিবার তৃতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে সুইডেনকে ২-০ গোলে পরাজিত করে ২৮ বছর পর বিশ্বকাপের সেমিফাইনালে ওঠে ইংল্যান্ড। আর চতুর্থ কোয়ার্টার ফাইনাল ম্যাচে টাইব্রেকারে স্বাগতিক রাশিয়াকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ক্রোয়েশিয়া।

ইউরোপ মহাদেশের বাইরে কোনো দল এবার সেমিফাইনালে উঠতে পারেনি। গত বিশ্বকাপে সেমিফাইনালে খেলেছিল ইউরোপের দুই দল ও ল্যাটিন আমেরিকার দুই দল। কিন্তু চ্যাম্পিয়ন হয়েছিল ইউরোপের দল জার্মানি। আর রানার আপ হয়েছিল ল্যাটিন আমেরিকার দল আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৫ যৌনকর্মীকে অভিনয়ের সুযোগ দেওয়া হলো বলিউডের ছবিতে

বিনোদন ডেস্ক : গল্পের সুবাদে চরিত্রকে ফুঁটিয়ে তুলতে অনেক সময় অচেনা কোনো ...

জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে ২০দলীয় জোট

স্টাফ রিপোর্টার : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জরুরি সংবাদ ...