Home | ব্রেকিং নিউজ | এবারের ঈদযাত্রা স্বস্তির হবে : কাদের
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। (ফাইল ফটো)

এবারের ঈদযাত্রা স্বস্তির হবে : কাদের

স্টাফ রিপোর্টার : ঈদুল ফিতরের চেয়ে এবার বড় শহর থেকে মফস্বল বা গ্রামমুখী মানুষের যাত্রা স্বস্তিদায়ক হবে বলে নিশ্চয়তা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার মহাখালীতে ঘরমুখো মানুষের ঈদযাত্রা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী ২৩টি সেতু উদ্বোধন করার পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রা এবার স্বস্তিদায়ক হবে, সহনীয় হবে ভোগান্তি। আর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনী রেল ওভারপাসের কারণে গত ঈদের কিছুটা সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছিল, এটাও এবার খুলে দেয়া হয়েছে।

প্রতিবারই ঈদযাত্রা শুরুর আগেই মহাসড়কে যানজট নিয়ে আতঙ্ক তৈরি হয়। তবে গত কয়েক বছর ধরেই পুলিশের সক্রিয়তা আর বিভিন্ন সড়ক আগাম মেরামত করায় মোটামুকি স্বস্তিদায়ক ঈদযাত্রা হয়ে আসছে। ঈদুল ফিতরের আগেও ঢাকা-টাঙ্গাইল এবং ঢাকা চট্টগ্রাম মহাসড়কে যানজট পরিস্থিতি নিয়ে উদ্বেগ তৈরি হয়েছিল। তবে শেষ পর্যন্ত এই দুটি মহাসগকে যাবাহন চলাচলে কিছুটা ধীরগতি থাকলেও তেমন ভোগান্তি আসেনি।

সেতুমন্ত্রী বলেন, ঢাকা-টাঙ্গাইল পথে অন্যান্য সমস্যাও সমাধান করা হয়েছে। রাস্তায় খোঁড়াখুঁড়ি বন্ধ করে দেয়া হয়েছে। আমার বিশ্বাস এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে। সব মিলিয়ে গত ঈদের চেয়ে এবারে ঈদ স্বস্তিদায়ক হবে।

ঈদযাত্রায় যাত্রীদের অভিযোগ কম পাওয়া যাচ্ছে বলেও দাবি করেন কাদের। বলেন, যাত্রীদের কাছ থেকে অভিযোগ পেয়েছি বেশি ভাড়া নিচ্ছে। সঙ্গে সঙ্গে জিজ্ঞাসা করেছি কোনো কাউন্টার, সে বললো, সিরাজগঞ্জের স্টারলাইন। সঙ্গে সঙ্গে এটা বন্ধ করে দিয়েছি। এছাড়া আর কোনো অভিযোগ আসেনি।

পশুবাহী যানবাহন যথাযথ জায়গায় রাখার পরামর্শ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পশুবাহী গাড়িগুলো যথাযথভাবে রাখলে এবং ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় না নামালে আর কোথায় কোনো সমস্যা থাকবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধু স্যাটেলাইট ‘নিখোঁজের’ সংবাদটি গুজব

স্টাফ রির্পোটার : ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ নিখোঁজ’ শিরোনামের একটি খবরকে গুজব বলে নিশ্চিত করেছে ...

কাবুলে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত ৪৩

ইন্টারন্যাশনাল ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে ধর্মীয় পণ্ডিতদের সভায় আত্মঘাতী বোমা বিস্ফোরণে অন্তত ...