Home | অর্থনীতি | এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম

এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম

স্টাফ রিপোর্টার :  ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) ২০১৭-২০১৯ মেয়াদকালের জন্য সভাপতি পদে নির্বাচিত হয়েছেন শফিউল ইসলাম মহিউদ্দিন। এ সময়  প্রথম সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ ফজলে ফাহিম এবং সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মুন্তাকিম আশরাফ। মঙ্গলবার বিকেলে নবনির্বাচিত ও মনোনীত ৬০ পরিচালক তাদের আগামী ২০১৭-২০১৯ সালের জন্য নির্বাচন করেন।

নির্বাচিতদের নাম ঘোষণা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান সংসদ সদস্য অধ্যক্ষ মো. আলী আশরাফ।

নির্বাচন কমিশন সূত্র জানায়, ১৭ মে পরিচালক পদের বিপরীতে আপিল করা যাবে। ২১ মে এফবিসিসিআইয়ের নির্বাচনী আপিল বিভাগের পর্যবেক্ষণ শেষে চূড়ান্ত ফল ঘোষণা করা হবে।

জানা যায়, ১৪ এপ্রিল অনুষ্ঠিত হয় এফবিসিসিআই নির্বাচন। কিন্তু এর আগে ব্যবসায়ী ঐক্য ফোরামে চেম্বার গ্রুপের ১৮ প্রার্থী আপসে আসায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পায় শফিউল ইসলাম মহিউদ্দিনের প্যানেল সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের নেতারা।

এদিকে, গত রোববার অ্যাসোসিয়েশন গ্রুপের নির্বাচনে সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের ১৬ প্রার্থী নির্বাচিত হয়েছেন। অন্যদিকে, ব্যবসায়ী ঐক্য ফোরাম অ্যাসোসিয়েশনের ২ প্রার্থী নির্বাচিত হয়েছে।

সংগঠনটির মোট পরিচালক পদ ৬০টি। এর মধ্যে ৩০টি পদ অ্যাসোসিয়েশন থেকে, অন্য ৩০টি চেম্বার থেকে। প্রতিটি গ্রুপ থেকে আবার ১২ জন করে মনোনীত পরিচালক থাকেন। আর ১৮ জন করে মোট ৩৬ পদে নির্বাচন করে জিতে আসতে হয়। তবে এবার চেম্বার গ্রুপের ১৮ জন প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় তারা পরিচালক নির্বাচিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রীর সঙ্গে চন্দ্রিকা কুমারাতুঙ্গার সৌজন্য সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার :  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সফররত শ্রীলঙ্কার সাবেক ...

শুরুতেই রনকিকে ফেরালেন মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক:  বল হাতে দারুণ ছন্দেই আছেন মোস্তাফিজুর রহমান। ত্রিদেশীয় সিরিজের শেষ ...