Home | প্রযুক্তি বিশ্ব | এনএসইউতে শেষ হলো তথ্যপ্রযুক্তি উৎসব

এনএসইউতে শেষ হলো তথ্যপ্রযুক্তি উৎসব

প্রযুক্তি ডেস্ক :  ‘ডিজিস্কিল এক্সপো-২০১৭ শিরোনামে দু’দিনব্যাপী আইটিবিষয়ক প্রদর্শনী হয়ে গেল ঢাকার নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে। উৎসব চলে বুধ ও বৃহস্পতিবার এই দুইদিন। অ্যাসোসিয়েশন ফর ইনফরমেশন সিস্টেম নর্থসাউথ স্টুডেন্ট চ্যাপ্টারের (এআইএস এনএসইউ) আয়োজনে ২০টির বেশি আইটি প্রতিষ্ঠান এবং বিজনেস টু বিজনেস ফোরাম এই প্রদর্শনীতে অংশ নেয়।

প্রদর্শনীতে প্রতিষ্ঠানগুলো পক্ষ থেকে কর্পোরেট অভিজ্ঞতা, কর্মপদ্ধতি সম্পর্কে শিক্ষার্থীদের জানানো হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীরা সরাসরি জানতে পারে উপযুক্ত এবং সময়োপযোগী আইটি ব্যবস্থাপনা ব্যবসা-বাণিজ্যে কীভাবে ইতিবাচক প্রভাব ফেলছে। ভবিষ্যৎ অর্থনীতি এবং বাণিজ্য কীভাবে তথ্যপ্রযুক্তি ব্যবস্থাপনার মাধ্যমে নিয়ন্ত্রিত এবং সমৃদ্ধ হবে।

বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি তথ্যপ্রযুক্তি ব্যবস্থাপনা এবং তথ্যপ্রযুক্তি খাতে অভিজ্ঞ ও সফল ব্যক্তিরাও তাদের কর্মজীবনের অভিজ্ঞতা শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন। আইটি ব্যবস্থাপনা এবং বর্তমান বিশ্ব বাণিজ্যের সম্পর্ক, আইটি ব্যবস্থাপনায় ক্যারিয়ার সম্ভাবনা, সঠিক আইটি ব্যবস্থাপনা পদ্ধতির মাধ্যমে কীভাবে বাণিজ্যিক ক্ষেত্রে উন্নতি সম্ভব এ নিয়ে চলে সেমিনার।

আয়োজকরা বলেছেন, তরুণ সমাজকে তথ্যপ্রযুক্তির ব্যাপারে আগ্রহী করে তুলতেই এই প্রদর্শনী। প্রধান অতিথি হিসেবে গতকাল প্রথম দিনে ছিলেন জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। আজকের তরুণেরাই বাংলাদেশের আইসিটি ভিশন ২০২১ স্বপ্ন পূরণে বলিষ্ঠ অবদান রাখবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রীর সঙ্গে চন্দ্রিকা কুমারাতুঙ্গার সৌজন্য সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার :  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সফররত শ্রীলঙ্কার সাবেক ...

শুরুতেই রনকিকে ফেরালেন মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক:  বল হাতে দারুণ ছন্দেই আছেন মোস্তাফিজুর রহমান। ত্রিদেশীয় সিরিজের শেষ ...