ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | এগিয়ে চলছে ফুলবাড়ী পৌরসভায় কালভাট ড্রেন ও রাস্তা নির্মাণ কাজ

এগিয়ে চলছে ফুলবাড়ী পৌরসভায় কালভাট ড্রেন ও রাস্তা নির্মাণ কাজ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : ফুলবাড়ী পৌরসভার যোগ্য মেয়র মোঃ মুরতুজা সরকার মানিক এর অক্লান্ত পরিশ্রমে প্রায় ২১ কোটি টাকার কালভাট, ড্রেন, রাস্তা ও বস্তি নির্মাণের কাজ এগিয়ে চলছে। গত ৮ বছরে পৌরসভার ৯ টি ওয়ার্ডে প্রায় ৪০ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন মুলক কাজ করেছেন। তিনি ২০১৬ সালে পৌরসভা নির্বাচনে ২য় বার নির্বাচিত হওয়ার পর পৌরসভার ৯টি ওয়ার্ডে ২১ কোটি টাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু করেছেন। এর মধ্যে কালভাট, রাস্তা, ড্রেন ও বস্তি নির্মান প্রকল্পে ২১ কোটি টাকার কাজ এগিয়ে চলছে। এই কাজের মধ্যে বেশিরভাগ কাজ জাইকা প্রকল্পের অর্থায়নে করা হচ্ছে।

ফুলবাড়ী পৌরসভার উন্নয়ন পরিকল্পনার আওতায় চলমান উন্নয়ন মূলক কাজের প্রায় ৫০% কাজ সম্পূন্ন হয়েছে। দীর্ঘ ২০ বছর আগের পৌর মেয়রদের ফেলেরাখা কাজগুলি সমাপ্ত না করায় ফুলবাড়ী পৌর শহর উন্নয়ন থেকে বঞ্চিত হয়। কিন্তু যোগ্য পৌর মেয়র মোঃ মুরতুজা সরকার মানিক দায়িত্বভার পাওয়ার পর একের পর এক উন্নয়ন কাজ এগিয়ে যাচ্ছে। পৌর সভার রাস্তা ৫টি ৩ কোটি ২৭ লক্ষ, একটি ড্রেন ২ কোটি ৭২ লক্ষ, ২টি ড্রেন ১ কোটি ৪২ লক্ষ, বস্তি স্থাপন ও উন্নয়ন ২ কোটি ৫৬ লক্ষ, ৪টি ড্রেন একটি রাস্তা ৪ কোটি ২৭ লক্ষ, ১ টি ড্রেন ও তিনটি রাস্তা ৩ কোটি ১৬ লক্ষ, এডিবির বরাদ্দে ভবন নির্মান ২ কোটি ৬৭ লক্ষ ও অন্যান কাজে ১ কোটি এই নিয়ে গত ৩ বছরে প্রায় ২১ কোটি টাকার নির্মান কাজ করেন। কিছু সমাপ্ত, বাকি কাজ চলমান রয়েছে।

ফুলবাড়ী পৌর সভার মেয়র মুরতুজা সরকার মানিক বলেন আমি গত ৭ বছরে ফুলবাড়ী পৌর সভার অসমাপ্ত কাজ সমাপ্ত করছি ফুলবাড়ী পৌর সভার ভবন ছিলনা সেই ভবন করেছি, প্রথম শ্রেনীর পৌর সভায় উন্নিত করেছি। বিভিন্ন এলাকায় কালভাট ছিলনা, রাস্তা ছিলনা, বিদ্যুৎ ছিলনা এই সব কাজ বাস্তবায়ন করতে কতটা যে কষ্ট তা আমি বুঝতে পারি। পৌর সভার সাধারণ জনগনের সব রকম সুবিধা দিতে আমি বদ্ধ পরিকর। কাওকে কোনদিন কাজ না করে ফিরে দেইনি। ফুলবাড়ী পৌরসভা কে একটি মডেল পৌরসভা গড়েতে আমি কাজ করে যাচ্ছি।

আপর দিকে পৌরসভার সহকারী প্রকৌশলী লুৎফুলহুদা চৌধুরী লিমন জানান আমি পৌরসভার উন্নয়ন মূলক কাজগুলি সঠিক ভাবে তদারক করছি যাতে করে ঠিকাদারেরা কোন ভাবে নিন্ম মানের কাজ না করতে পারে। সরকার যেহেতু উন্নয়ন মুলক কাজে অর্থ ব্যায় করছে সে কারনে আমি আমার এলাকার কাজ সঠিক ভাবে করতে সব রকম সহযোগীতা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

সুদশন আচার্য্য, মদন, নেত্রকোনা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ ...

মদনে আশ্রয়ণ প্রকল্পের ঘর বিক্রির রমরমা বাণিজ্য

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোনা মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্প-২ ...