Home | আন্তর্জাতিক | একজন ভারতবাসীর নামও বাদ পড়বে না : মোদি

একজন ভারতবাসীর নামও বাদ পড়বে না : মোদি

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতীয় নাগরিকত্বের চূড়ান্ত খসড়া তালিকা (এনআরসি) থেকে আসামের প্রায় ৪০ লাখ মানুষের নাম বাদ পড়েছে।

এরপর থেকেই উত্তেজিত হয়ে উঠেছে আসামসহ পশ্চিমবঙ্গ ও ভারতের রাজনৈতিক মাঠ। সমাবেশ করে মাঠ গরম কারসহ প্রশ্ন তোলা হচ্ছে বাদপড়া এসব মানুষের ভবিষ্যত নিয়েও। তবে সব উত্তেজনায় পানি ঢেলে দিলেন ভারতের প্রধামনন্ত্রী নরেন্দ্র মোদি।

এনআরসি নিয়ে দেশবাসীকে আশ্বস্ত করে নরেন্দ্র মোদি বলেন, এনআরসি তালিকায় একজন ভারতবাসীর নামও বাদ পড়বে না। যারা নিজেদের ওপর আস্থা হারিয়ে ফেলছেন, তারাই এনআরসি তালিকাকে হাতিয়ার করে নিজেদের ভোটব্যাংক ভরাতে চাইছে। কিন্তু আমি দেশবাসীকে আশ্বস্ত করছি, একজন ভারতীয় নাগরিকের নামও এনআরসি তালিকা থেকে বাদ পড়বে না।

তিনি আরও বলেন, যারা এই দেশের বাসিন্দা। তাদেরকে এই দেশ ছেড়ে যাওয়ার কোনো প্রয়োজন নেই। তাই এই তালিকা নিয়ে উদ্বেগ অপ্রয়োজনীয়।

শুধু নাগরিকত্বই নয়, দেশটিতে শ্লীলতাহানি বা ধর্ষণের ঘটনা ক্রমশ বেড়ে চলেছে। সে সব বিষয় নিয়েও সরব মোদি। তিনি বলেন, এ ধরনের ঘটনাগুলো খুবই দুর্ভাগ্যজনক। রাজনীতির লড়াই থেকে বিরত থেকে সমাজের সকলকে জোটবদ্ধ হয়ে এ সমস্ত ঘটনাগুলোর প্রতিবাদ করা উচিত।

 

[প্রিয় পাঠকপাঠিকা আপনিও বিডিটুডে২৪ ডট কম এর অংশ হয়ে উঠুন।  সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যাজীবনজাপনে সঙ্গতীঅসঙ্গতীসহ বিভিন্ন  বিষয়ে বস্তনিষ্ঠ   অপনার  যৌক্তিক মতামত  লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-bdtoday24@gmail.com- ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ড. কামাল কর ফাঁকি দিয়েছেন কিনা খতিয়ে দেখছে এনবিআর

স্টাফ রির্পোটার : জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ...

মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে : প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে। ...