Home | ব্রেকিং নিউজ | এই সরকারের দুই কান কাটা, জনগণ তাদের চায় না : মান্না
মাহমুদুর রহমান মান্না। (ফাইল ফটো)

এই সরকারের দুই কান কাটা, জনগণ তাদের চায় না : মান্না

ডেস্ক রিপোর্ট : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই সরকারের দুই কান কাটা। সরকার জানে জনগণ তাদের চায় না, প্রশাসনও তাদের থেকে দূরে চলে যাচ্ছে। সরকার জানে পুলিশ গত নির্বাচনের সময় তাদের জিতিয়ে দেওয়ার জন্য আগের রাতে কাজ করেছে। এর পরও সরকার জনগণের দাবির কোনো কিছুরই তোয়াক্কা করছে না।

রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে গণসংহতি আন্দোলন আয়োজিত প্রতিবাদী সমাবেশে তিনি এসব কথা বলেন। সারাদেশে অব্যাহত ধর্ষণের প্রতিবাদে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে এই সমাবেশের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে মাহমুদুর রহমান মান্না বলেন, ‘শেখ হাসিনা আপনি অতিমাননীয় প্রধানমন্ত্রী। গায়ের জোরে ক্ষমতা নিয়ে মানুষকে ভয় দেখাবার চেষ্টা করেন, নির্যাতন করছেন। কিন্তু এই অবস্থা বেশিদিন চলবে না, যেতে আপনাকে হবেই। ধর্ষণসহ সবকিছুর বিরুদ্ধে আন্দোলন চলবে। আর আমরাও আপনার পদত্যাগের দাবিতে আন্দোলন করব।’

সভাপতির বক্তব্যে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, বর্তমান সরকার সবকিছুর মতো ধর্ষণ ও নারী নিপীড়নের ঘটনাও অন্যদের ওপর চাপিয়ে দিয়ে পার পেতে চায়। সরকার সব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে নারীর প্রতি সংবেদনশীল করে গড়ে না তুলে ‘সমাজে অবক্ষয়’-এর নানা কথা বলে নিজেদের দায় এড়িয়ে যাচ্ছে।

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, সরকার যে ধরনের শাসন চালাচ্ছে এবং যে ধরনের নির্যাতন নিপীড়ন করছে তা বন্ধ করতে আন্দোলনে নামতে হবে। সরকারকে হুঁশিয়ার করে তিনি বলেন, ‘এনাফ ইজ এনাফ।’

সমাবেশে আরও বক্তব্য দেন গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, কেন্দ্রীয় নেতা তাসলিমা আখ্‌তার, বাচ্চু ভূঁইয়া, মনির উদ্দীন পাপ্পু, জুলহাসনাইন বাবু প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টাঙ্গাইলে ট্রাক ও মোটরসাইকেল মুখোমুখি সংর্ঘষে নিহত ৩

রবিন তালুকদার, টাঙ্গাইল : টাঙ্গাইলের নাগরপুরে ট্রাক ও মোটারসাইকেলের মুখোমুখি সংর্ঘষে ৩ জন ...

ভারতে অনলাইন নিউজ পোর্টালে নজরদারি

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতে অনলাইন নিউজ পোর্টাল ও নেটফ্লিক্সের মতো কনটেন্ট প্রোভাইডাররাও এবার ...