ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | এই সংবিধানের অধীনে কোনো নির্বাচন নয়: মওদুদ

এই সংবিধানের অধীনে কোনো নির্বাচন নয়: মওদুদ

স্টাফ রিপোর্টার, ২৬ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : এই সংবিধানের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

মঙ্গলবার সকালে জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, “যতদিন এই পার্লামেন্ট থাকবে, ততদিন এই প্রধানমন্ত্রী থাকবেন। সংবিধান সংশোধন করা হয়েছে। কিন্তু আমার তা মানি না। এই প্রধানমন্ত্রীর অধীনে কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না।”

তিনি অভিযোগ করে  বলেন, “এই সরকার বিএনপি নেতাকর্মীদের ওপর ভিত্তিহীন হয়রানিমূলক মামলা দিচ্ছে। তবে আমরাও প্রস্তুত আছি। এতে ভয় পাই না।”

তিনি বলেন, “আজকের দিনটি হচ্ছে জাতির জন্য একটি চেতনা ও গৌরবের দিন। এই দিনটির জন্য আমরা যুদ্ধ করেছিলাম; যাতে সবাই সমান অধিকার ও ভোটাধিকার প্রয়োগ করতে পারে। কিন্তু এই সরকার ৭২-৭৫ এর মতো স্বৈরকায়দায় দেশ পরিচালনা করায় দেশে আইনের শাসন বলে কিছু নেই।”

দেশের বর্তমান প্রেক্ষাপট তুলে ধরে তিনি বলেন, “গণতন্ত্র থাকবে কিন্তু বিরোধী দল থাকবে না। আইনের শাসন থাকবে সেটা হবে আওয়ামী শাসন, বিচারকদের স্বাধীনতা থাকবে না। আমরা এখন আতঙ্কিত।”

মওদুদ বলেন, “যা হওয়ার হয়ে গেছে। এখন আশা করি, দেশে যে অস্থিরতা বিরাজ করছে তা দূর করতে সরকার দ্রুত নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেবে। না হলে সংকট আরও প্রকট হবে। সরকারের জন্য অশনি সংকেত বয়ে আনবে।”

তিনি বলেন, “আমাদের যে মুক্তিযুদ্ধের চেতনা ছিল তা গণতন্ত্র ও অর্থনৈতিক মুক্তির চেতনা। কিন্তু দলীয় সরকারের অধীনে নির্বাচনের পরিকল্পনা স্বাধীনতা ও গণতন্ত্রের চেতনার সঙ্গে বিশ্বাসঘাতকতার শামিল।”

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...