Home | ফটো সংবাদ | ঊর্ধ্বমুখী প্রবণতায় দিনশেষ করলো উভয় পুঁজিবাজার

ঊর্ধ্বমুখী প্রবণতায় দিনশেষ করলো উভয় পুঁজিবাজার

স্টাফ রিপোর্টার:  টানা দুই কার্যদিবস পতনের পর সপ্তাহের চতুর্থ কার্যদিবস ঊর্ধ্বমুখী প্রবণতায় দিনশেষ করলো উভয় পুঁজিবাজার। একই সঙ্গে ঢাকার বাজারে আগের দিনের তুলনায় টাকার অংকে লেনদেনের পরিমাণ বেড়েছে।

বুধবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৪২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৫৬ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএসইএস সূচক ১১ পয়েন্ট কমে এক হাজার ১০৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে এক হাজার ৭৫৯ পয়েন্টে স্থির হয়।এদিন লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৯৯টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির দাম।

এদিন টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৫২১ কোটি ৮৮ লাখ টাকা। মঙ্গলবার লেনদেন হয়েছিলো ৪৬৭ কোটি ৭০ লাখ টাকা।অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৪০ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৪৯৯ পয়েন্টে অবস্থান করে। এছাড়া সিএসই-৩০ সূচক ৭২ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৩৫ পয়েন্টে এবং সিএএসপিআই সূচক ৭৯ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ১৪ পয়েন্টে দাঁড়ায়।
স্টক এক্সচেঞ্জটিতে লেনদেন হওয়া ২৪০টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৩১টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির দাম। লেনদেন হয় মোট ৪৫ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। মঙ্গলবার লেনদেন হয়েছিলো ৬৫ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে ইসি নিষ্ঠুর আচরণ করছে

স্টাফ রিপোর্টার :  প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বলেছেন, কুমিল্লা ...

আন্তর্জাতিক দুর্যোগ ব্যবস্থাপনা সম্মেলন ডিসেম্বরে

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশে প্রতিবন্ধিতা ও দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ক দ্বিতীয় আন্তর্জাতিক ...