Home | ফটো সংবাদ | উৎসাহ ও উদ্দীপনায় শেষ হলো ‘স্কোরপিও’

উৎসাহ ও উদ্দীপনায় শেষ হলো ‘স্কোরপিও’

তরিকুল শাওন,নোবিপ্রবি প্রতিনিধি : ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অষ্টম ব্যাচের র‍্যাগ দিবস পালিত হয়েছে। গত রবিবার (১৪ই জানুয়ারি) দুই দিন ব্যাপি এ র‍্যাগ উৎসবের আনুষ্ঠানিক ভাবে সূচনা হয়, আর গতকাল সোমবার (১৫ই জানুয়ারি) শেষ হয়। এবারের র‍্যাগ উৎসবের নামকরন করা হয়েছিল “স্কোরপিও”।
গত রবিবার (১৪ই জানুয়ারি)  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বেলুন উড়িয়ে র‍্যাগ উৎসবের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এসময় তিনি বিদায়ী অষ্টম ব্যাচের শিক্ষার্থীদের সফলভাবে স্নাতক শেষ করার জন্য অভিনন্দন ও আগামী জীবনের জন্য শুভকামনা জানান। এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. আবুল হোসেন, প্রোক্টর মুশফিকুর রহমান সহ বিভিন্ন বিভাগের শিক্ষকমণ্ডলী।
প্রথম দিনের অনুষ্ঠানসূচির মধ্যে উল্লেখযোগ্য ছিলো বিদায়ী অষ্টম ব্যাচ কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পন, বৃক্ষরোপন, ছাত্র ছাত্রীদের জন্য নানা মজার খেলার আয়োজন ও সাংস্কৃতিক সন্ধ্যা। দ্বিতীয় ও শেষদিনের বিশেষ আয়োজনের মধ্যে ছিলো কালার ফেস্ট ও বিশেষ কনসার্ট। কনসার্টে সংগীত পরিবেশন করেন দেশের জনপ্রিয় ব্যান্ড ‘অর্থহীন’। আরো ছিলো ‘বে অফ বেঙ্গল’ ও ‘স্টোন’। সেই সাথে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যান্ডদল ‘ডাকটিকিট’ ও ‘বাঙাল’ এর সংগীত পরিবেশনা ছিল বেশ উপভোগ্য।
র‍্যাগ দিবস উদযাপন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের অষ্টম ব্যাচের বিদায়ী শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক এস এম ধ্রুব বলেন, র‍্যাগ দিবস প্রত্যেক শিক্ষার্থীদের জীবনের বিশেষ দিন। অতি অল্প সময়ের মধ্য এমন একটা অনুষ্ঠান আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান তিনি।
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ র‍্যাগ দিবস পালন করলেও ব্যতিক্রম ছিলো ফার্মেসী বিভাগ। মারাত্নক সড়ক দূর্ঘটনায় নিহত ফার্মেসী বিভাগের অষ্টম ব্যাচের মেধাবি ছাত্রী ফোজিয়া মোসলেম সিলভীর স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে র‍্যাগ উদযাপন থেকে বিরত ছিলো তার সহপাঠীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খালেদা জিয়ার রায়ের অনুলিপি পেয়েছেন আইনজীবীরা

স্টাফ রিপোর্টার : দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের ...

তৃতীয়বারের মতো বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন ইমরান খান

স্পোর্টস ডেস্ক : তৃতীয়বারের মতো বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন পাকিস্তান ক্রিকেট দলের ...