ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | উৎস’র আয়োজনে জেন্ডার পলিসি ডেভলোপমেন্ট ওয়ার্কসপ সম্পন্ন

উৎস’র আয়োজনে জেন্ডার পলিসি ডেভলোপমেন্ট ওয়ার্কসপ সম্পন্ন

gender policy developmentস্টাফ রিপোর্টার : স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা উৎস(টঞঝঅ) উদ্যোগে এবং দাতাসংস্থা ডিয়াকোনিয়া বাংলাদেশ-এর সহযোগিতায় বিগত ১৮-২০ সেপ্টেম্বর ২০১৩ সম্পন্ন হয়েছে তিনব্যাপি জেন্ডার পলিসি ডেভলোপমেন্ট ওয়ার্কসপ।

উৎস’র বিভিন্ন স্তরের মোট ২৫ জন কর্মকর্তা ও কর্মচারী এই ওয়ার্কসপে অংশগ্রহণ করেন। আয়োজিত ওয়ার্কসপ হিসেবে পরিচালনা করেন, উন্নয়নকর্মী ডা. সৈয়দ শাহীনুর রহমান।

কর্মশালার সমাপনি অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উৎস’র নির্বাহি পরিচালক, মোস্তফা কামাল যাত্রা। এছাড়াও সমাপনি অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সৈয়দা নাসিমা হাবিব, জহিরুল ইসলাম, আরিফুর রহমান এবং সুমন সরকার।

প্রশিক্ষক জনাব শাহিনুর রহমান বলেন- “নারীর প্রতি বৈষম্য দূরীকরণ এবং নারী-পুুরুষের সমতা আনায়নে দেশের সর্বস্তরে সচেতনতা বৃদ্ধি করা জরুরী। আমাদের সকলের ইতিবাচক মনোভাব নারীর জন্য একটি সহায়ক কর্মপরিবশে তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আর এই ধরনের সহায়ক পরিবেশ সৃষ্টির ফলে নারী আরো বেশি কর্মমূখী হবে, যার ফলাফল আমরা সবাই ভোগ করতে পারবো।”

এখানে উল্লেখ্য, দাতা সংস্থা ডিয়াকোনিয়া বাংলাদেশ-এর সহযোগিতায় উৎস বছরব্যাপি স্কুলগামী কিশোর-কিশোরীদের মনোসামাজিক স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। যে প্রকল্পের আওতায় সংগঠন ব্যবস্থাপন এবং প্রকল্প সংশ্লিষ্টদের দক্ষতা উন্নয়নের লক্ষে নানা মূখী কর্মসূচী বাস্তবায়িত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে অবাধে মাছ শিকার

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে তিয়শ্রী ইউনিয়নের তিয়শ্রী বাজারের পাশে ...

মদনে অবৈধভাবে চলছে মাছ শিকারের মহোৎসব

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণা মদন উপজেলার মাঘান ইউনিয়নের নয়াপাড়া ও ...