Home | ব্রেকিং নিউজ | উলিপুরে ইবতেদায়ি শিক্ষা সমাপনি পরীক্ষায় ৯ পরীক্ষার্থী অংশ গ্রহন না করতে পারায় তদন্ত

উলিপুরে ইবতেদায়ি শিক্ষা সমাপনি পরীক্ষায় ৯ পরীক্ষার্থী অংশ গ্রহন না করতে পারায় তদন্ত

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুরে ইবতেদায়ি শিক্ষা সমাপনি পরীক্ষায় ৯ পরীক্ষার্থী অংশ গ্রহন না করতে পারার খবর বিভিন্ন পএিকায় প্রকাশিত হলে উপজেলা জুড়ে তোলপাড় শুরু হয় ।

এ ঘটনায় কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভিন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হাফিজুর রহমানকে আহবায়ক করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন । গত শনিবার ওই কমিটি উপজেলার পান্ডুল ইউনিয়নের আমুয়ার খাতা নেছারিয়া স্বতন্দ্র ইবতেদায়ি মাদ্রাসাটি সরেজমিনে তদন্ত করেন ।

এ সময় উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল কাদের, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার রায় চৌধুরী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক শাহ, ও অতিরিক্ত পুলিশ সুপার আল মাহমুদ হাসান।

অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোঃ হাফিজুর রহমান জানান, তদন্তে ওই মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীর হাজিরা খাতা সহ কোন অস্তিত্ব খুজে পাওয়া যায়নি এবং যেসব শিক্ষার্থীর নাম দেওয়া আছে তারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক শাহ জানান, অভিযোগকারী সভাপতি তার পুকুরের উপরে নির্মিত একটি বাংলা খোলা ঘরকে প্রতিষ্ঠান বলে দাবী করেন। সেখানে আসবাপএ শিক্ষক-শিক্ষার্থীর কোন অস্বিত্ব নেই । বিভিন্ন মাদ্রাসা থেকে শিক্ষার্থী ভাড়া করে ওই প্রতিষ্ঠানের নামে পরীক্ষায় অংশ গ্রহন করতে চাইলে এ জটিলতার সৃষ্টি হয় ।

অফিস থেকে প্রবেশ পএ দেওয়ার ব্যাপাওে জানতে চাইলে তিনি বলেন, সেটিও তদন্তে বেড়িয়ে আসবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ড. কামাল কর ফাঁকি দিয়েছেন কিনা খতিয়ে দেখছে এনবিআর

স্টাফ রির্পোটার : জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ...

মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে : প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে। ...