ব্রেকিং নিউজ
Home | শেয়ার বাজার | উর্ধমুখী প্রবণতায় চলছে লেনদেন

উর্ধমুখী প্রবণতায় চলছে লেনদেন

share bazarঅর্থনীতি ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার মূল্যসূচকের উর্ধমুখী প্রবণতায় চলছে লেনদেন। লেনদেন শুরুর এক ঘণ্টা ১৫ মিনিট পরও সূচকের এ উর্ধমুখী প্রবণতা অব্যাহত রয়েছে।

 

ডিএসই ওয়েবসাইট থেকে জানা যায়, বেলা ১১টা ৪৫ মিনিটে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাধারণ সূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৮ পয়েন্টে। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২০৯ কোটি টাকার শেয়ার।

ডিএসইতে মোট ২৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯৮টি, কমেছে ৫৬টি আর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট।

অন্যদিকে, একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ৯৬২ পয়েন্টে। এ সময়ে মোট ১৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ৫০টির, আর অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট। এ সময় মোট লেনদেন হয়েছে ১৫ কোটি টাকা।

 

ডিএসইতে লেনেদেনের শীর্ষে রয়েছে ঔষুধ খাতের কোম্পানি একটিভ ফাইন লিমিটেড। আর সিএসইতে শীর্ষে রয়েছে জেএমআই সিরিঞ্জ লিমিটডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পুঁজিবাজারে লেনদেনের সূচক ঊর্ধ্বমুখী

ডেস্ক রিপোর্ট : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর ...

সূচক পতনে লেনদেন

ডেস্ক রিপোর্ট : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের পতনে লেনদেন ...