ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | উভয় শেয়ার বাজারে নিম্নমুখী প্রবণতায় লেনদেন

উভয় শেয়ার বাজারে নিম্নমুখী প্রবণতায় লেনদেন

স্টাফ রিপোর্টার : উভয় বাজারে মূল্য সূচক ও টাকার অংকে লেনদেন কমেছে। দিনের শুরুতে মিশ্র প্রবণতা থাকলেও দুপুর সোয়া ১২টার পর বাজার নিম্নমুখী হয়। দিনের বাকি সময় নিম্নমুখী প্রবণতায় লেনদেন হয়।দিনশেষে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২৮৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১৮৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির। লেনদেন হয়েছে ৮১৪ কোটি ৪১ লাখ ১১ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।
বৃহস্পতিবার ডিএসইর টপ-২০ তালিকায় থাকা কোম্পানিগুলোর মোট ৩৯৫ কোটি ৯০ লাখ ১৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ডিএসইর মোট লেনদেনের ৪৮.৬১ শতাংশ।এ দিন সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ডেসকোর। দিনভর এ কোম্পানির ৫৩ লাখ ৫১ হাজার ৫০০ শেয়ার ৩৯ কোটি ৪২ লাখ ৮৫ হাজার ১০০ টাকায় লেনদেন হয়েছে।
দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯১১ পয়েন্টে। দিনভর সিএসইতে লেনদেন হওয়া ২২৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ১৫৮টির আর অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৫৬ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মে দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করার প্রস্তুতি বিএনপির

স্টাফ রিপোর্টার : মহান মে দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ ...

চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেতা বিনোদ খান্না

বিনোদন ডেস্ক :  চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেতা বিনোদ খান্না। আজ সকালে ...