Home | জাতীয় | উপাচার্যের বাসভবনে হামলাকারীরা সবাই পেশাদার :আছাদুজ্জামান মিয়া

উপাচার্যের বাসভবনে হামলাকারীরা সবাই পেশাদার :আছাদুজ্জামান মিয়া

স্টাফ রিপোর্টার :  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের বাসভবনে হামলাকারীরা সবাই পেশাদার বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, এ ঘটনায় প্রকৃত দোষীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনা হবে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আছাদুজ্জামান মিয়া এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ‘ভিসি স্যারের বাড়িতে হামলাসহ গত তিন দিন ঢাবি ক্যাম্পাসে যা হয়েছে, তা অনাকাক্সিক্ষত। স্যারের বাড়িতে হামলা চালিয়ে সিসিটিভি ক্যামেরা ভেঙে দিয়েছে, হার্ডডিস্কের বক্স ভেঙে দিয়েছে হামলাকারীরা। হামলার ধরণ দেখেই বোঝা যায়, সাধারণ কেউ নয়, পেশাদার।

ওই হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার কথা উল্লেখ করে আছাদুজ্জামান মিয়া বলেন, কেউই আইনের ঊর্ধ্বে নয়। প্রকৃত অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে রবিবার (৮ এপ্রিল) দিবাগত মধ্যরাতে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আক্তারুজ্জামানের বাসভবনে হামলা ও ভাঙচুর চালানো হয়। গেট ভেঙে ও দেয়াল টপকে ভেতরে লনে থাকা গাড়িতে আগুন দেওয়া হয়। দোতলা বাড়ির প্রায় প্রতিটি কক্ষে আসবাবপত্রগুলো ভাঙচুর করা হয়, চেয়ার-টেবিল বাইরে এনেও আগুন দেওয়া হয়। তবে এ ঘটনায় উপাচার্য বা তার পরিবারের কেউ আহত হননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জীবননগরের জিয়া নিখোঁজের একমাস পর দেহাবশেষ উদ্ধার

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হাবিবপুরের জিয়ারুল ইসলাম জিয়ার এক মাস ...

জীবননগর পৌর মেয়রের পূজামন্ডপ পরিদর্শন ও মতবিনিময়

মামুন মোল্লা, চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার জীবননগর পৌর এলাকায় সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের  শারদীয় দূর্গা ...