Home | সারা দেশ | উপজেলা প্রশাসনের নির্দেশে লোহাগাড়া সদরের কসাইখানা বন্ধ

উপজেলা প্রশাসনের নির্দেশে লোহাগাড়া সদরের কসাইখানা বন্ধ

18-10-2014

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে স্যানিটেরী ইন্সফেক্টর ১৮ অক্টোবর সদরের কসাইখানার পশু জবেহ বন্ধ করার নির্দেশ জারী করেছেন। জানা যায়, স্থানীয় ব্যবসায়ী মিয়া মোহাম্মদ শাহজাহান ও কসাইখানা সন্নিহিত জামে মসজিদের মুসল্লিদের পক্ষে মোঃ শাহ আলমের অভিযোগের প্রেক্ষিতে এ নির্দেশ জারী করা হয়েছে।

অভিযোগে তারা উল্লেখ করেছেন, কসাইখানাটি বটতলী মোটর ষ্টেশনের বোয়ালিয়া খালের তীরে অবস্থিত। আশেপাশে জামে মসজিদ, হাসপাতাল ও বসতি রয়েছে। প্রতিদিন জবাই করা পশুর নাড়ি-ভুড়ি ও বর্জ্য বোয়ালিয়া খালের স্রোতে একাকার হয়ে যায়। দূর্ঘন্ধে বাতাস ভারী হয়। ফলে এলাকার জনসাধারণ, মুসল্লী, হাসপাতালের রোগী ও একটি কমিউনিটি সেন্টারে বিভিন্ন অনুষ্ঠানে আগতরা দূর্ভোগ পোহান। এ সমস্যাটি দীর্ঘদিন ধরে চলে আসছিল।

স্যানিটেরী ইন্সফেক্টর জানান, জনস্বাস্থ্যের হুমকীর বিষয়টি উল্লেখ করে প্রতিবেদন দেয়ার পর ইউএনও সম্পূর্ণরূপে এটির কার্যক্রম বন্ধ করার নির্দেশ দিয়েছেন। তিনি (শের আলী) ব্যক্তিগতভাবে কসাইদেরকে এ বিষয়ে লিখিত ও মৌখিকভাবে জানিয়েছেন।

অপরদিকে, অন্যত্র আরেকটি কসাইখানা নির্মাণের দাবী জানিয়েছেন কসাইরা। অন্যত্র স্থানান্তরের পূর্বে কসাইখানাটি বন্ধ হলে তারা অন্তহীন দূভোগে পড়বেন। জনসাধারণ সুলভে মাংস প্রাপ্তির সুযোগ থেকে বঞ্চিত হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এবার প্রকাশ্যে সদরের এমপিকে তুলোধুনো করলেন বক্তারা টাকার বিনিময়ে নাসিরনগরে মদ ব্যবসায়ীকে মনোনয়ন দিয়েছে: মৎস্য মন্ত্রী সায়েদুল হক

  তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মনবাড়িয়া, আড়ালে আবডালে নয়, প্রকাশ্যে জনসম্মুখে হাজার হাজর ...

শ্রীমঙ্গলের সিন্দুরখান ইউনিয়নে বিদ্যুতায়নের উদ্বোধন

পংকজ কুমার নাগ, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ শ্রীমঙ্গলের সিন্দুরখান ইউনিয়নের সাইটোলা গ্রামে বিদ্যুতায়নের শুভ ...