Home | সারা দেশ | উপজেলা প্রশাসনের নির্দেশে লোহাগাড়া সদরের কসাইখানা বন্ধ

উপজেলা প্রশাসনের নির্দেশে লোহাগাড়া সদরের কসাইখানা বন্ধ

18-10-2014

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে স্যানিটেরী ইন্সফেক্টর ১৮ অক্টোবর সদরের কসাইখানার পশু জবেহ বন্ধ করার নির্দেশ জারী করেছেন। জানা যায়, স্থানীয় ব্যবসায়ী মিয়া মোহাম্মদ শাহজাহান ও কসাইখানা সন্নিহিত জামে মসজিদের মুসল্লিদের পক্ষে মোঃ শাহ আলমের অভিযোগের প্রেক্ষিতে এ নির্দেশ জারী করা হয়েছে।

অভিযোগে তারা উল্লেখ করেছেন, কসাইখানাটি বটতলী মোটর ষ্টেশনের বোয়ালিয়া খালের তীরে অবস্থিত। আশেপাশে জামে মসজিদ, হাসপাতাল ও বসতি রয়েছে। প্রতিদিন জবাই করা পশুর নাড়ি-ভুড়ি ও বর্জ্য বোয়ালিয়া খালের স্রোতে একাকার হয়ে যায়। দূর্ঘন্ধে বাতাস ভারী হয়। ফলে এলাকার জনসাধারণ, মুসল্লী, হাসপাতালের রোগী ও একটি কমিউনিটি সেন্টারে বিভিন্ন অনুষ্ঠানে আগতরা দূর্ভোগ পোহান। এ সমস্যাটি দীর্ঘদিন ধরে চলে আসছিল।

স্যানিটেরী ইন্সফেক্টর জানান, জনস্বাস্থ্যের হুমকীর বিষয়টি উল্লেখ করে প্রতিবেদন দেয়ার পর ইউএনও সম্পূর্ণরূপে এটির কার্যক্রম বন্ধ করার নির্দেশ দিয়েছেন। তিনি (শের আলী) ব্যক্তিগতভাবে কসাইদেরকে এ বিষয়ে লিখিত ও মৌখিকভাবে জানিয়েছেন।

অপরদিকে, অন্যত্র আরেকটি কসাইখানা নির্মাণের দাবী জানিয়েছেন কসাইরা। অন্যত্র স্থানান্তরের পূর্বে কসাইখানাটি বন্ধ হলে তারা অন্তহীন দূভোগে পড়বেন। জনসাধারণ সুলভে মাংস প্রাপ্তির সুযোগ থেকে বঞ্চিত হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লাউয়াছড়া রাস্তায় চলন্ত অটোরিক্সার উপর গাছ পড়ে নিহত ২

পংকজ কুমার নাগ, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ শ্রীমঙ্গলের লাউয়াছড়ায় চলন্ত অটোরিক্সার উপর একটি শুকনো ...

শিবগঞ্জে মাদ্রাসার জমি দখলের অভিযোগে প্রধান শিক্ষকের কারাদন্ড

  জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার ও ...