Home | জাতীয় | উপজেলা নির্বাচন গ্রহণযোগ্য করতে নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশ সিইসির
প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। (ফাইল ফটো)

উপজেলা নির্বাচন গ্রহণযোগ্য করতে নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশ সিইসির

স্টাফ রির্পোটার : উপজেলা নির্বাচন গ্রহণযোগ্য করতে নিরপেক্ষ দায়িত্ব পালনে রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। এ সময় অনিয়মকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন তিনি।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে উপজেলা নির্বাচন উপলক্ষে দ্বিতীয় পর্যায়ের নিয়োগকৃত রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসারদের উদ্দেশে দেওয়া এক বক্তব্যে তিনি এ নির্দেশ দেন। এ সময় নির্বাচন কমিশনের সচিবসহ অন্য নির্বাচন কমিশনাররা উপস্থিত ছিলেন।

নুরুল হুদা বলেন, ‌‘নির্বাচন কমিশন কোনো ব্যক্তি বা রাজনৈতিক দলের কাছে দায়বদ্ধ নন। তাই কোনো রকমের দুর্বলতা, কোনো অনুরাগ-বিরাগ কোনোকিছুই আপনারা করবেন না। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য যতটুকু করা দরকার, ঠিক ততটুকু আপনাদের করতে হবে। ’

এ সময় উপজেলা নির্বাচনে নিযুক্ত কর্মকর্তাদের অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের নির্দেশ দেন সিইসি। একই সঙ্গে নির্বাচনী পরিবেশ যেন প্রভাবিত না হয় এবং ভোটাররা যেন সুষ্ঠু পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেটা নিশ্চিতেরও তাগিদ দেন নুরুল হুদা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় নির্বাচনের ঘটনায় বিএনপি’র নেতাকর্মীরা হতভম্ব : মোশাররফ

স্টাফ রির্পোটার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো ভোট ডাকাতি আগে কখনো বাংলাদেশে ...

ঘূর্ণিঝড় ইদায়; মোজাম্বিকে ১ হাজার লোকের প্রাণহানির আশঙ্কা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ঘূর্ণিঝড় ইদায়ের আঘাতে মোজাম্বিকে ১ হাজার লোকের প্রাণহানি ঘটতে পারে ...