ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | উপজেলা নির্বাচনকে ঘিরে ফকিরহাটে নানা গুজন শৃঙ্খলাবদ্ধ আ’লীগ-নিরব বিএনপি

উপজেলা নির্বাচনকে ঘিরে ফকিরহাটে নানা গুজন শৃঙ্খলাবদ্ধ আ’লীগ-নিরব বিএনপি

বাগেরহাট প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উপজেলা নির্বাচন নিয়ে হিসাব নিকাশ শুরু করেছে বিভিন্ন রাজনৈতিক দলের সম্ভব্য প্রার্থীরা। একই সাথে উঠে আসছে ভোটারদের নানা প্রত্যাশার কথা।

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় অনেকটা নিরবতার সাথে প্রার্থীতা পাওয়ার লক্ষ্যে রাজনৈতিক দলের নেতৃবৃন্দ নিজ নির্বাচনী এলাকায় প্রচারণা চালাচ্ছেন। এখানে ক্ষমতাসীন আওয়ামী লীগে প্রাথীতা নিয়ে জনমুখে শোনা যাচ্ছে নানা গুজন। সাধারণ মানুষের মুখে মুখে উঠে আসছে কিছু দলীয় নেতার নাম। যদিও দলীয় সিদ্ধান্ত ও স্থানীয় দলের প্রতি আনুগত্য থেকে কেউই সাহস করে প্রকাশ্যে নিজের প্রার্থীতা জানান দিচ্ছেনা।

এর মধ্যে জনমুখে প্রচারে শীর্ষ স্থানে রয়েছেন ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বেতাগা ইউপি চেয়ারম্যান স্বপন দাস। তার নেতৃত্বে ও কর্ম দক্ষতার কারনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন তাকে দেয়া হতে পারে বলে শোনা যাচ্ছে বিভিন্ন মহলে। বেতাগা ইউনিয়ন থেকে তিনি বারবার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে আসছেন।

এছাড়াও আওয়ামী লগের সম্ভাব্য প্রার্থীদের তালিকায় রয়েছেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লগের সাধারন সম্পাদক ও ফকিরহাট সদর ইউপি চেয়ারম্যান শিরিনা আক্তার কিচলু, সাবেক উপজেলা যুবলীগের সভাপতি হারুন অর রশিদ, লখপুর ইউপি চেয়ারম্যান শিল্পপতি আরুল হোসেন, ফকিরহাট উপজেলা যুবলীগের আহবায়ক শেখ ওয়াহিদুজ্জামান বাবু। তবে এখানে আওয়ামী লীগের সকলের একই কথা দল যাকে মনোনয়ন দেবে সেই হবে নৌকার মাঝি ।

তবে উপজেলা নির্বাচনে অংশগ্রহন করতে ইচ্ছুক নন বলে জানান লখপুর ইউপি চেয়ারম্যান শিল্পপতি আবুল হোসেন।

অন্য দিকে নিরব অবস্থানে থাকলেও উপজেলা নির্বাচনে মাঠে থাকতে পারে বিএনপি। যদিও বিএনপি’র স্থানীয় নেতৃত্ব ও তৃণমূলে সদ্য সমাপ্ত জাতীয় নির্বাচনের ফলাফল নিয়ে আক্ষেপের রেশ এখনও কাটেনি। তাই আসন্ন উপজেলা নির্বাচন নিয়ে তাদের কোনো মাথা ব্যাথা নেয় বলে স্থানীয়দের অভিমত। তবে নির্বাচনে গেলে ফকিরহাটে বিএনপি’তে সম্ভব্য প্রার্থী হিসাবে নির্বাচনে মাঠে থাকতে পারেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক শেখ শরিফুল কামাল কারিম, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপি’র সহ-সভাপতি শেখ কামরুল ইসলাম গোরা। এ ব্যাপারে তার জানান, দল নির্বাচনে অংশগ্রহন করলে দলীয় সিদ্ধান্ত তারা সকলেই মেনে নেবেন।

অন্যদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ ফকিরহাট শাখার সভাপতি মাওলানা হাবিবুল্লার উপজেলা নির্বাচনে অংশগ্রহন করবেন বলে জনমুখে শোনা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধের বিচার চলবে : কাদের

স্টাফ রির্পোটার : জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধ এবং মানবতাবিরোধী অপরাধের যে বিচার চলছে ...

বাংলাদেশের ‘রাজনীতি’ নিয়ে কলকাতায় অপু বিশ্বাস

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে কলকাতায় দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘বাংলাদেশ ...