ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | উত্তর কোরিয়ার চেয়ে ‘অনেক বড় পারমাণবিক বোতাম যুক্তরাষ্ট্রের রয়েছে:ট্রাম্প

উত্তর কোরিয়ার চেয়ে ‘অনেক বড় পারমাণবিক বোতাম যুক্তরাষ্ট্রের রয়েছে:ট্রাম্প

ইন্টারন্যাশনাল ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিম জং উনকে হুঁশিয়ার করে বলেছেন, উত্তর কোরিয়ার নেতার চেয়ে ‘অনেক বড় এবং আরো শক্তিশালী’ পারমাণবিক বোতাম যুক্তরাষ্ট্রের রয়েছে।

মঙ্গলবার তিনি এক টুইটার বার্তায় বলেন, ‘উত্তর কোরিয়ার নেতা কিম জং উন কেবলমাত্র বলেছেন যে ‘পারমাণবিক বোতাম সবসময়ই তার টেবিলে রাখা আছে। অনুগ্রহ করে তার দারিদ্র্যপীড়িত সরকারের কেউ তাকে জানাক যে আমারও একটি পারমাণবিক বোতাম রয়েছে যা তার চেয়ে অনেক বড় এবং আরো শক্তিশালী। আর আমার বোতামটি সক্রিয়।’

এর আগে উত্তর কোরিয়ার নেতা নববর্ষ উপলক্ষে দেয়া ভাষণে হুঁশিয়ার করে বলেছিলেন, তার টেবিলেই ‘পারমাণবিক বোতাম’ রয়েছে। তার এমন হুঁশিয়ারির পর ট্রাম্প এ বার্তা দিলেন। তবে নববর্ষের ভাষণে কিম জং উন আগামী মাসে অনুষ্ঠেয় পিয়ংচং গেমসে অংশ নেয়ার এবং সংলাপে বসার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন যা ছিল ইতিবাচক।

দক্ষিণ কোরিয়া মঙ্গলবার উত্তর কোরীয় নেতার এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় ইতিবাচক সাড়া দিয়ে আগামী ৯ জানুয়ারি পিয়ংইয়ং-এর সঙ্গে উচ্চ পর্যায়ে আলোচনায় বসার প্রস্তাব দিয়েছে।

তবে জাতিসংঘে নিযুক্ত মার্কিন দূত নিকি হ্যালি দুই কোরিয়ার মধ্যে সংলাপের প্রস্তাব নাকচ করে একে সাময়িক সমাধান হিসেবে বর্ণনা করেন। তিনি হুঁশিয়ার করে বলেন, ওয়াশিংটন পিয়ংইয়ং-এর পারমাণবিক অস্ত্র কখনো মেনে নেবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার : তিন দিনের বাংলাদেশ সফরের শেষ দিনে জাতির জনক বঙ্গবন্ধু ...

গাজীপুর-১ আসনের মনোনয়ন-যুদ্ধে পুরনোদের চেয়ে নতুন মুখই বেশি দেখা যাচ্ছে

স্টাফ রিপোর্টার : রাজধানী ঢাকার পাশের জেলা গাজীপুরে সিটি নির্বাচন শেষে এখন ...