ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | উত্তরায় গণজাগরণ সমাবেশে ইমরান অহিংস ও শান্তিপূর্ণ ভাবে আন্দোলন চলবে

উত্তরায় গণজাগরণ সমাবেশে ইমরান অহিংস ও শান্তিপূর্ণ ভাবে আন্দোলন চলবে

স্টাফ রিপোর্টার, ১০ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : গণজাগরণ মঞ্চের সমন্বয়ক ডা. ইমরান এইচ সরকার বলেছেন, ‘আমরা শুরু থেকেই সহিংসতার পথে যায়নি। কারো ওপর আমরা আক্রমণ করিনি, কারো বাড়ি ঘরে আগুন দিইনি। শন্তিপূর্ণভাবে আমরা আমাদের আন্দোলন পরিচালনা করেছি। ভবিষ্যতেও আমাদের আন্দোলন অহিংস ও শান্তিপূর্ণ ভাবে চলবে।’

যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে গণজাগরণ মঞ্চের চলমান আন্দোলন এখন উত্তরায়। উত্তরার চৌরাস্তায় সমাবেশে ইমরান এ কথা বলেন। জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে রোববার বিকেল সাড়ে ৪টার দিকে সমাবেশ শুরু হয়।

সমাবেশকে ঘিরে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।গোলাম আযমের বিরুদ্ধে দেয়া সাক্ষী সুরকার ও গীতিকার আহমেদ ইমতিয়াজ বুলবুলের ছোট ভাই মিরাজ আহমেদ শনিবার রাতে খুন হওয়ায় এ বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে বলে জানায় পুলিশ।

পুলিশের পাশাপাশি উত্তরা সমাবেশের নিরাপত্তায় রয়েছে র‌্যাব, সোয়াদ। সমাবেশসহ আশপাশের এলাকায় নজরধারীতে আছে গোয়েন্দা পুলিশও।

প্রখর রোদ উপেক্ষা করে সমাবেশে মানুষের ঢল নেমেছে। দুপুরের পর থেকে বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে মানুষ আসছেন সমাবেশ স্থলে। প্রতিবাদী মানুষের পদভারে এখন সমাবেশ স্থল মুখরিত। চলছে স্লোগান, প্রতিবাদী গান ও কবিতা আবৃতি।

গত ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যান থেকে উত্তরায় সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়।

৫ ফেব্রুয়ারি কাদের মোল্লার যাবজ্জীবন রায় প্রত্যাখান করে ফাঁসির দাবিতে শাহবাগে গণজাগরণ শুরু হয়। এখান থেকে রাজাকারদের ফাঁসি ও জামায়াত শিবিরের রাজনীতি নিষিদ্ধসহ ৬দফা দাবি দাবি ঘোষণা করা হয়। ৬ দফা দাবিতে শাহবাগে গণজাগরণ মঞ্চের বাইরে এটি সপ্তম সমাবেশ।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...