ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আবহাওয়া | উত্তরাঞ্চলে তীব্র শৈত্যপ্রবাহে অতিষ্ট জনজীবন-দিনের বেলায় জলছে বাতি

উত্তরাঞ্চলে তীব্র শৈত্যপ্রবাহে অতিষ্ট জনজীবন-দিনের বেলায় জলছে বাতি

আব্দুল¬াহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি ঃ হিমালয় কোল ঘেষা দেশের উত্তরাঞ্চলে তীব্র শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। দিনাজপুরের পার্বতীপুরে কয়েকদিন যাবৎ ঘন কুয়াশাচ্ছন্ন পরিবেশ দমকা হিমেল হাওয়ার কনকনে ঠান্ডা সেই সাথে ঘন কুয়াশাচ্ছন্ন আকাশ। এই শীতে সবচেয়ে বেশি কষ্টের শিকার হচ্ছে শিশু, বৃদ্ধ এবং হতদরিদ্র ছিন্নমূল মানুষ। কখনো কখনো দিনের বেলায় সূর্যের দেখা মিললেও রাতে প্রচুর ঠান্ডা অনুভুত হচ্ছে। কনকনে ঠান্ডায় সকল স্তরের মানুষ শীতে কুঁক্ড়ে গেছে।
শৈত্যপ্রবাহের কারণে শীত থেকে রক্ষার জন্য শীতের কাপড় কিনতে প্রায় অনেকে বিভিন্ন হাটবাজারসহ বিভিন্ন কাপড় মার্কেটের দোকান গুলোতে সোয়েটার, জ্যাকেট, নিতে সকলেই ভীড় করছে । দাম একটু বেশি। লেপ-তোষক তৈরি করছে অনেকে । কারিগররা লেপ-তোষক তৈরির কাজে মহাব্যস্ত সময় পার করছে। যেন, দম ফেলার কোনো সময় নেই। যারা লেপ-তোষক তৈরি করতে পারছে না, তারা পুরানো কাপড় দিয়ে কাঁথা সেলাই করছে। রাস্তার পাশে কেউ কেউ শীত নিবারণের জন্য গাছের পাতা ও খড় দিয়ে আগুন জ্বালিয়ে প্রায়শই ঠান্ডাকে আয়ত্বে আনার চেষ্টা করছে অনেকে। ঘন কুয়াশার কারনে দোকানপাট, অফিস, রাস্তাঘাটসহ এবং সকল যানবাহন গুলোতে দিনের বেলায় বৈদ্যুতিক আলো জ্বলতে দেখা গেছে।
পর্যাপ্ত শীতবন্ত্র না পাওয়ায় প্রত্যন্ত অঞ্চলের মানুষ অসহায়ের মত বেঁচে থাকার চেষ্টা করছে। এবার এই অঞ্চলে শীত বেশি পড়ার আশংকা থেকেই আগাম শীতবস্ত্র বিতরণ করা দরকার। তা না হলে শীতে প্রাণহানীর সম্ভাবনা অভিজ্ঞ মহলকে ভাবিয়ে তুলছে। বিভিন্ন এলাকার খেঁটে খাওয়া মানুষগুলোও সকলের প্রতি শীতবস্ত্র চেয়ে তা আগাম প্রদানের অনুরোধ করেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শ্রীমঙ্গলে অাজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস

পংকজ কুমার নাগ, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ বাংলাদেশের শীতলতম স্থান হিসেবে পরিচিত শ্রীমঙ্গলে অাজ ...

১৩ জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে

স্টাফ রিপোর্টার :  টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, কুড়িগ্রাম, পঞ্চগড়, দিনাজপুর, ...