Home | আন্তর্জাতিক | উত্তরপ্রদেশকে উত্তমপ্রদেশ বানাবেন যোগী আদিত্যনাথ : মোদি

উত্তরপ্রদেশকে উত্তমপ্রদেশ বানাবেন যোগী আদিত্যনাথ : মোদি

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ভারতের উত্তরপ্রদেশের ২১তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন দেশটির ক্ষমতাসীন দল বিজেপির পাঁচবারের সাংসদ যোগী আদিত্যনাথ। রাজ্যের রাজধানী লখনউয়ের স্মৃতি উপবনে দুপুর সোয়া ২টায় শপথ নেন তিনি। তার সঙ্গে শপথ নিয়েছেন অারও ৪৩ মন্ত্রী।

দেশটির সর্ববৃহৎ এই রাজ্য সরকারের শপথ অনুষ্ঠান ঘিরে সকালে থেকেই নেয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। সকাল সাড়ে ৮টার দিকে উপবনে পৌঁছান আদিত্যনাথ।

উত্তরপ্রদেশের এই নতুন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন সময়ে বিতর্ক উষ্কে দেয়ার অভিযোগ রয়েছে। পুরোহিত আদিত্যনাথের বিরুদ্ধে দাঙ্গায় ইন্ধন ও নিজের কাছে বেআইনি অস্ত্র রাখার একাধিক অভিযোগও উঠেছে। কট্টরপন্থী হিন্দুত্ববাদী হিসেবে পরিচিত আদিত্যনাথ সমালোচিত হলেও দল থেকে সমর্থন পেয়েছেন সব সময়। ২০০৫ সালে রাজ্যের একটি গ্রামের প্রায় ৫ হাজার মুসলমানকে ধর্মান্তরিত করার অভিযোগ রয়েছে গণিতে স্নাতক আদিত্যনাথের বিরুদ্ধে।

যোগী আদিত্যনাথের সঙ্গে শপথ নিয়েছেন উপ মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য এবং দীনেশ শর্মা। শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপি সভাপতি অমিত শাহ, দলের প্রবীণ নেতা লাল কৃষ্ণ আদবানি ও মুরালি মনোহর যশীসহ প্রমুখ।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক টুইট বার্তায় মোদি বলেন, আমার দৃঢ় আস্থা আছে যে, উত্তর প্রদেশকে উত্তম প্রদেশ বানাতে এই নতুন দল কখনো পিছপা হবে না। তিনি বলেন, উত্তরপ্রদেশকে উত্তম প্রদেশ বানাবেন নতুন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

একাধিক টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আমাদের একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য হলো উন্নয়ন। উত্তরপ্রদেশের উন্নয়ন হলে ভারতের উন্নয়ন হয়। আমরা উত্তরপ্রদেশের তরুণদের নিয়ে কাজ করতে চাই; তাদের জন্য সুযোগ সৃষ্টি করতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে ইসি নিষ্ঠুর আচরণ করছে

স্টাফ রিপোর্টার :  প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বলেছেন, কুমিল্লা ...

আন্তর্জাতিক দুর্যোগ ব্যবস্থাপনা সম্মেলন ডিসেম্বরে

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশে প্রতিবন্ধিতা ও দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ক দ্বিতীয় আন্তর্জাতিক ...