ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | উচ্ছৃঙ্খল রাজনীতিতে না জড়াতে ছাত্রদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

উচ্ছৃঙ্খল রাজনীতিতে না জড়াতে ছাত্রদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

স্টাফ রিপোর্টার : presedentরাষ্ট্রপতি আব্দুল হামিদ সস্তা বা উচ্ছৃঙ্খল রাজনীতির সঙ্গে না  জড়িয়ে নিজেদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন।

 

রবিবার কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি মহাবিদ্যালয়ে অনুষ্ঠিত এক সংবর্ধনায় তিনি এ আহ্বান জানান। গুরুদয়াল সরকারি মহাবিদ্যালয় কর্তৃপক্ষ এ সংবর্ধনার আয়োজন করে। রাষ্ট্রপতি আব্দুল হামিদ খ্যাতনামা এই শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছিলেন।

 

 

রাষ্ট্রপতি বলেন, ‘তোমাদের মনে রাখতে হবে যে ভবিষ্যত নেতৃত্ব তোমাদের মধ্যে থেকেই আসবে। সুতরাং তোমাদের সে জন্য প্রস্তুত হতে হবে। সস্তা বা উচ্ছৃঙ্খল রাজনীতি এড়িয়ে চলো।’

 

তিনি বলেন, ‘আমরা ভবিষ্যত বাংলাদেশের জন্য আলোকিত মানুষ গড়ে তুলতে চাই, যারা অন্যকে আলোর পথ দেখাবে এবং বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর সমাজ গঠনে নিরলস প্রচেষ্টা চালাবে।

 

রাষ্ট্রপতি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে মানবসম্পদ তৈরির কারখানা হতে হবে। শিক্ষা প্রকৃত মানুষ তৈরি করে। দেশ ও সমাজের জন্য কল্যাণকর নয় এমন শিক্ষার মূল্য নেই।
দেশ বাস্তবধর্মী শিক্ষা চায়। যার মাধ্যমে প্রতিটি নাগরিক নিজেদেরকে দেশের চাহিদা মেটাবার উপযোগী হিসেবে গড়ে তুলতে পারে। কেবল সার্টিফিকেট অর্জন শিক্ষার উদ্দেশ্য হতে পারে না।

 

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষার উপর সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে এবং আধুনিক ও আন্তর্জাতিক মানসম্পন্ন শিক্ষা নীতি গ্রহণ করেছে।

 

আব্দুল হামিদ বলেন, ‘সরকার সব করে দেবে, আমাদের এই মানসিকতা পাল্টাতে হবে। সরকারের কাজ হলো সুযোগ তৈরি করে দেয়া এবং নাগরিক হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে এই সুযোগ কাজে লাগিয়ে দেশ ও সমাজকে এগিয় নেয়া।’

 

দুর্নীতিকে আর্থ-সামাজিক উন্নয়নের প্রধান অন্তরায় হিসেবে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, সমাজের সকল স্তর থেকে দুর্নীতি নির্মূলে সবাইকে সক্রিয় হতে হবে। সততার বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, ‘ছাত্রজীবন থেকে সততা লালন করতে হবে’।
সংবর্ধনা অনুষ্ঠানে বিপুলসংখ্যক ছাত্র-ছাত্রী যোগ দেয় এবং অনুষ্ঠানস্থল ছিলো কানায় কানায় পূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের কমিটি গঠন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণা মদন উপজেলায় মিশুক, সিএনজি, অটো রিক্সা ...

মদনে হানাদারমুক্ত দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ নেত্রকোণা মদনে উপজেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের ...