ব্রেকিং নিউজ
Home | জাতীয় | উখিয়ার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে ৭০ দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধিরা

উখিয়ার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে ৭০ দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধিরা

স্টাফ রিপোর্টার : মিয়ানমারের সেনাবাহিনী ও পুলিশের নির্যাতনের হাত থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের দুঃখ-দুর্দশা সরেজমিনে দেখার কক্সবাজারে গেছেন বাংলাদেশে নিযুক্ত ৭০ দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধিরা। এছাড়া জাতিসংঘের কয়েকটি সংস্থার প্রধানরাও শরণার্থী ক্যাম্প পরিদর্শনে গেছেন। আন্তর্জাতিক সম্প্রদায়কে সংবেদনশীল করার অংশ হিসেবে রাষ্ট্রদূতদের সেখানে নিয়ে যাওয়া হয়েছে।

বুধবার সকাল ৯টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কূটনীতিকদের নিয়ে একটি প্লেন কক্সবাজারের উদ্দেশে রওনা হয়। প্লেনটি কক্সবাজার বিমানবন্দরে পৌঁছার পর গাড়িতে করে কূটনীকিতদের নেয়া হয় উখিয়ার কুতুপালংয়ের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে তাদের সবাইকে ভাড়া করা প্লেনে সেখানে নিয়ে যাওয়া হয়।

প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তার সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও সচিব শহীদুল হকও আছেন।

বিদেশি কূটনীতিকরা কক্সবাজারের উখিয়ায় কুতুপালং শরণার্থী ক্যাম্পে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের খোঁজখবর নিচ্ছেন। এবং তাদের সঙ্গে কথা বলছেন। ৭০ জনের মধ্যে ২১ জন রাষ্ট্রদূত আছেন বলে জানা গেছে। শরণার্থী ক্যাম্প পরিদর্শনের পর বিকাল পৌনে পাঁচটার দিকে তাদের ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্টের চূড়ান্ত খেলা অনুষ্ঠিত

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট ...

সহায়ক সরকারের অধীনে নির্বাচন চাই না: বিএনএফ

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রীর শেখ হাসিনার অধীনেই একাদশ সংসদ নির্বাচন করার সুপারিশ ...