Home | ফটো সংবাদ | ঈদে বাজারে আসছে রাশেদুল কায়েছের একক ফোক অ্যালবাম

ঈদে বাজারে আসছে রাশেদুল কায়েছের একক ফোক অ্যালবাম

বিনোদন ডেস্ক : আসন্ন ঈদে বাজারে আসছে রাশেদুল কায়েছের একক অ্যালবাম। সিলেট অঞ্চলের বিখ্যাত বাউল/গীতিকবিদের লেখা গান স্থান পাচ্ছে এ অ্যালবামে। বাউল শাহ আব্দুল করিম, হাসনরাজা, রাধারমন, দুর্বিন শাহ, আরকুম শাহ, সৈয়দ শাহনূর, কবি দিলোয়ার ও এ.কে আনাম এর একটি করে সর্বমোট ৮ টি গান দিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি।

গানগুলোর সঙ্গীত পরিচালনা করেছেন বিশিষ্ট সঙ্গীত পরিচালক সুমন কল্যান। গানগুলো রেকর্ড হয়েছে ঢাকার মগবাজারস্থ সুমন কল্যানের নিজস্ব ষ্টুডিও ”ডি ষ্টেশন” এ।

এ সম্পর্কে শিল্পী রাশেদুল কায়েছ বলেন, ”আমার প্রায় চল্লিশ বছরের জীবনের ২০-২২ টি বছর গানের পেছনে ব্যয় করেছি কিন্তু কিছু করব করব করে করে ওঠা হয়নি। আজ আমার মনে হচ্ছে একটা কিছু করেছি। সাহস করে সিলেটের ৮ জন প্রখ্যাত গীতিকবির লেখা ৮ টি গান শ্রোতাদের উপহার দিচ্ছি। আশা করি আটটি গানই সবার ভাল লাগবে। আমি সঙ্গীত পরিচালক সুমন কল্যানের কাছে চির কৃতজ্ঞ। তিনি দীর্ঘ সময় নিয়ে অত্যন্ত যত্ন সহকারে গানগুলোর সঙ্গীতায়োজন করেছেন। তাঁর অনুপ্রেরনায় আমি কাজটি সম্পন্ন করতে সক্ষম হয়েছি। তিনি ফোক গানগুলোকে ফিউশন করে অন্য মাত্রায় নিয়ে গেছেন। গানের প্রান বাঁশি বাঁজিয়ে পাগল করে দিয়েছেন প্রিয় জালাল ভাই। তাঁর কাছেও আমি চির কৃতজ্ঞ। আশা করি এ ঈদে অ্যালবামটি আপনাদের হাতে তুলে দিতে পারব।”

অ্যালবামটি সম্পর্কে সঙ্গীত পরিচালক সুমন কল্যান বলেন “অ্যালবামটি আমার ষ্টুডিও “ডি ষ্টেশনের” প্রথম কাজ। অনেক দিন পর এমন একটি কাজ করে আমি প্রশান্তি পেয়েছি। আশা করি শ্রোতারা গানগুলো একবার শুনলে বারবার শোনার আগ্রহ জাগবে। কারন গানগুলোতে সিলেট অঞ্চলের এ গানগুলোর বানী, প্রকৃত সুর, আবহ, শব্দ চয়ন ও ঢং অবিকৃত রেখে ফিউশন করা হয়েছে। অ্যালবামটিতে সিলেটি গানের বোদ্ধা শিল্পী রাশেদুল কায়েছ অসাধারন গেয়েছেন। আশা করি অ্যালবামটি সবার ভালো লাগবে।”

অ্যালবামটি লেজার ভিশনের ব্যানারে ঈদে বাজারে আসার কথা রয়েছে।

উল্লেখ্য, শিল্পী রাশেদুল কায়েছ বাংলাদেশ বেতার ঢাকা কেন্দ্রের একজন নিয়মিত কন্ঠশিল্পী এবং পেশায় একজন আইনজীবী ও অনলাইন পত্রিকা বিডিটুডে২৪ডটকম এর সম্পাদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানের সেনা চৌকি ধ্বংসের দাবি ভারতের

ইন্টারন্যাশনাল ডেস্ক :  পাকিস্তানের একাধিক সীমান্ত চৌকি ও বাংকার গুঁড়িয়ে দেয়ার দাবি করেছে ...

সীমান্তে ২৫ পাক সেনা হত্যার দাবি ভারতের, পাকিস্তানের অস্বীকার

ইন্টারন্যাশনাল ডেস্ক :  সীমান্তে পাকিস্তানি সেনাবাহিনীর অস্থায়ী সেনা ছাউনিতে  বিধ্বংসী আক্রমণ চালাল ভারতীয় ...