Home | খেলাধূলা | ‘ইয়াং গ্লোবাল লিডার’ নির্বাচিত হলেন মাশরাফি

‘ইয়াং গ্লোবাল লিডার’ নির্বাচিত হলেন মাশরাফি

ক্রীড়া ডেস্ক : ইয়াং গ্লোবাল লিডার্সের মতে, দক্ষিণ এশিয়ার সেরা দশ ইয়াং লিডারের তালিকায় আছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নড়াইল-২ আসনের সংসদ সদস্য হিসেবে নিজ এলাকায় দারিদ্র্য দূরীকরণ ও ক্রীড়া প্রশিক্ষণসহ উন্নয়নমূলক কর্মকাণ্ডে ভূমিকা রাখায় তিনি এই স্বীকৃতি পেলেন।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের পক্ষে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন মাশরাফি বিন মর্তুজা। নিজ এলাকা নড়াইলের উন্নয়নে তার উদ্যোগ কুড়িয়েছে প্রশংসা।

এবার পেলেন সুইস সরকারের তত্ত্বাবধানে জেনেভা ভিত্তিক ইয়াং গ্লোবাল লিডার্সের স্বীকৃতি। দক্ষিণ এশিয়ার বাকি ৯ সদস্যের মধ্যে ৭ জন ভারত এবং ১ জন করে পাকিস্তান ও নেপাল থেকে নির্বাচিত হয়েছেন।

প্রতি বছর রাজনীতি, বাণিজ্য, শিক্ষা, মিডিয়া এবং কলায় বিশেষ অর্জন আর অবদান রাখা অনূর্ধ্ব-৩৮ বছর বয়সী ব্যক্তিদের এই সম্মাননা দেয় ফোরাম অব ইয়াং গ্লোবাল লিডার্স। ৩৭ বছর ১৫৬ দিন বয়সী মাশরাফিকে এ তালিকায় রাখার বড় কারণ নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। বিশেষায়িত শিক্ষা ব্যবস্থা প্রণয়ন, কর্মসংস্থান, ক্রীড়া প্রশিক্ষণ এবং চিত্রা নদী এলাকায় পর্যটনের পরিবেশ তৈরি সহ ৬টি লক্ষ্য সামনে রেখে মাশরাফির ফাউন্ডেশন প্রতিষ্ঠিত।

দারিদ্র্য দূরীকরণ এবং আধুনিক নড়াইল তৈরিতে সচেষ্ট ম্যাশ। করোনা মহামারিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে বিভিন্ন হাসপাতালে খোঁজ খবর নেয়ার পাশাপাশি কোভিড নাইন্টিন টেস্টিং বুথ চালু করেছিলেন তিনি।

টাইগারদের লাল-সবুজ জার্সি গায়ে নিবেদিতপ্রাণ। রাজনীতির ময়দানেও বর্ণিল হওয়ার চেষ্টায় মাশরাফি। ইয়াং গ্লোবাল লিডার্সের এই স্বীকৃতি নিশ্চয়ই তাকে আরও অনুপ্রাণিত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

না.গঞ্জে উন্নয়নবিমুখ রাজনীতির ভরাডুবি হয়েছে: কাদের

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ...

মন্ত্রিসভায় বৈষম্যবিরোধী আইনের খসড়ার অনুমোদন

স্টাফ রিপোর্টার: মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধে বৈষম্যবিরোধী আইন, ২০২২-এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত ...