ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা হারাম লেবাননের মুফতি

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা হারাম লেবাননের মুফতি

ইন্টারন্যাশনাল ডেস্ক:  ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা হারাম বলে ঘোষণা দিয়েছেন লেবাননের প্রভাবশালী মুফতি শেখ রাশিদ কাব্বানি। তিনি বলেছেন, ‘কোনো মুসলমানেরই উচিত নয় ইসরাইলের সঙ্গে আপোস করা।’

গতকাল বুধবার এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি। খবর পার্স টুডের।

পশ্চিম জেরুজালেমে মার্কিন দূতাবাস খোলার প্রতিবাদে গত সোমবার বিক্ষোভ করে ফিলিস্তিনিরা। তখন তাদের ওপর গুলিবর্ষণ চালায় ইসরায়েলি বাহিনী। এতে অন্তত ৫৫ ফিলিস্তিনি নিহত হয়। এছাড়া ইসরায়েলি বাহিনীর ছোড়া গুলি, বোমা ও টিয়ারশেলে দুই সহস্রাধিক ফিলিস্তিনি আহত হয়েছেন।

ফিলিস্তিনিদের বিক্ষোভে ইসরায়েলি বাহিনীর নির্বিচারে গুলিবর্ষণের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক সম্প্রদায়। গাজায় গণহত্যাকে যুদ্ধাপরাধ বলে মন্তব্য করেছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। এছাড়া জাতিসংঘ নিরাপত্তা পরিষদের দুই তৃতীয়াংশ সদস্য এ ঘটনার নিন্দা জানিয়েছে।

মুফতি রাশিদ কাব্বানি বলেছেন, ফিলিস্তিন হচ্ছে মুসলিম ভূখণ্ড। মুসলমানদের এই ভূখণ্ডকে ইহুদিবাদীরা ১৯৪৮ সালে দখলে নিয়েছে। ফিলিস্তিনকে মুক্ত করা ফিলিস্তিনিদের পাশাপাশি বিশ্বের সব মুসলমানের জন্য ফরজ। এক বিঘত ভূমির বিষয়েও আপোস করা যাবে না। এজন্য ফিলিস্তিন ও পবিত্র স্থানগুলো মুক্ত করার জন্য সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানান তিনি।

এদিকে, লেবাননের সিডন অঞ্চলের জুমার নামাজের ইমাম শেইখ আফিফ নাবলুসি বলেছেন, ফিলিস্তিন হচ্ছে মুসলমানদের প্রথম কেবলা। আমেরিকা যত চেষ্টাই চালাক না কেন ফিলিস্তিন ইস্যুকে মুসলমানদের মন থেকে মুছে ফেলতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গাড়ি চালানোর সময় মোবাইল ব্যবহার, বিপাকে সালাহ

ক্রীড়া ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে ২০১৮-১৯ মৌসুম দারুণভাবে শুরু করেছে লিভারপুল। ...

শুকরের ছবি সম্বলিত ডাকটিকিটে অবমুক্ত করাকে কেন্দ্র করে চীনে তোলপাড়

ইন্টারন্যাশনাল ডেস্ক : শুকরের ছবি সম্বলিত স্মারক ডাকটিকিটে অবমুক্ত করাকে কেন্দ্র করে ...